chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে দুই ইয়াবা ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

চট্টগ্রামের একটি আদালত দুই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডদিয়েছেন। দুই বছর আগে এক লাখ ৩৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার হয়েছিলেন তারা।একই রায়ে আসামিদের ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা বিচারক শরীফুল আলম ভূঞাঁ এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মো. রেদওয়ান ও ইসমাইল। দুজনই কক্সবাজারের উখিয়া থানার পূর্ব ফারির বিলের বাসিন্দা। রায় ঘোষণার সময় দুই আসামিই আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, ২০২১ সালের ১০ ডিসেম্বর রাত ১০টার দিকে নগরের কর্ণফুলী থানার শিকলবাহা ওয়াই জংশন মোড়ের পশ্চিমে একটি যাত্রীবাহী বাস থেকে নেমে পালানোর সময় ইসমাইল ও রেদওয়ানকে গ্রেফতার করে র‌্যাব-৭। র‌্যাবের দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬ (১) ধারার এ মামলায় অপরাধ প্রমাণিত হওয়ায় দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

এর আগে তদন্ত শেষে ২০২২ সালের ৩১ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। পরে ওই বছরের ৩০ জুন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। রাষ্ট্রপক্ষে সাতজনের সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার দুই আসামিকে দোষী সাব্যস্ত করে আজ রায় দিয়েছেন আদালত।

আদালতের নথি থেকে জানা যায়, সেসময় ইসমাইলের কাছ থেকে ৭৮ হাজার ৬০০ এবং রেদওয়ানের কাছ থেকে ৫৮ হাজার ৯৫০ ইয়াবা পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন, তারা দুজন কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে চট্টগ্রাম নগরসহ জেলার বিভিন্ন স্থানে বিক্রি করতেন।

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর