chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টুইটারের জনপ্রিয় ফিচার থ্রেডসে

বর্তমানে বিশ্বের ১০০টি দেশে চালু হয়েছে টুইটারের নতুন প্রতিদ্বন্দ্বী থ্রেডস। এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা ১০০ মিলিয়নেরও বেশি। সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যা। এজন্য নতুন নতুন ফিচার যুক্ত হচ্ছে অ্যাপটিতে। থ্রেড ঠিক টুইটারের মতো কাজ করে এবং এতে পোস্ট, ভিডিও শেয়ার, রি-পোস্ট ইত্যাদি অনেক কিছুই করতে পারবেন।

ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ব্যবহার করে লগইন করতে পারবেন এবং পোস্টগুলো ৫০০ লেটার পর্যন্ত দীর্ঘ করতে পারবেন। এছাড়াও ৫ মিনিট পর্যন্ত দৈর্ঘ্যের লিঙ্ক, ফটো এবং ভিডিও পোস্ট করা যেতে পারে। তবে থ্রেডসে প্রতিদ্বন্দ্বী টুইটারের অনেক ফিচারই ছিল না। এবার মেটা থ্রেডসে যুক্ত করছে টুইটারের জনপ্রিয় ফিচার ‘ডিরেক্ট মেসেজ’।

সম্প্রতি ইন্সটাগ্রামের প্রধান অ্যাডাম মিসৌরি ঘোষণা করেন এই ফিচারের কথা। সোশ্যাল মিডিয়ায় ব্যক্তিগত স্তরে কোনো ব্যবহারকারীকে মেসেজ করে যোগাযোগের বিষয়টি অনেকক্ষেত্রেই বেশ গুরুত্বপূর্ণ হয়ে যায়। আর টুইটারের ডিএম ফিচার যথেষ্ট জনপ্রিয়। সেক্ষেত্রে তারই প্রতিদ্বন্দ্বী মাধ্যম থ্রেডসে ডিএম ফিচার না থাকলে ব্যবহারকারীদের কাছে এই সামাজিক যোগাযোগের মাধ্যম বেশি আকর্ষণীয়ও হবে না। আর তাই লঞ্চের একমাসের মধ্যেই থ্রেডসে ডিরেক্ট মেসেজ ফিচার যুক্ত করতে চলেছে কর্তৃপক্ষ।

সম্প্রতি এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের রিপোর্টে জানা গিয়েছে, অর্ধেকের বেশি ব্যবহারকারীর কমেছে থ্রেডস অ্যাপে। অর্থাৎ ১০০ মিলিয়নের বেশি ব্যবহারকারী অ্যাপে সাইন-ইন বা লগ-ইন করলেও অ্যাপ ব্যবহার করছেন না অর্ধেকের বেশি ব্যবহারকারী।

 

সূত্র: ইন্ডিয়া টুডে

 

তাসু/চখ

এই বিভাগের আরও খবর