chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পার্বত্য চট্টগ্রামে শিক্ষকসংকটে মেধাবীদের মধ্য থেকে শিক্ষক নিয়োগ দেবে সরকার : শিক্ষা উপমন্ত্রী

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, পার্বত্য চট্টগ্রামে শিক্ষার মানোন্নয়নে স্থানীয়ভাবে মেধাবীদের মধ্য থেকে শিক্ষক নিয়োগে সরকারের পরিকল্পনা রয়েছে। এতে শিক্ষকসংকটের দীর্ঘমেয়াদি সমস্যার সমাধান হবে।

গতকাল শুক্রবার খাগড়াছড়ির মানিকছড়ি রানী নিহার দেবী সরকারি উচ্চবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, অনুষ্ঠিতব্য পাবলিক পরীক্ষা শেষে পার্বত্য চট্টগ্রামের যেসব সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকসংকট রয়েছে, সেখানে জরুরি ভিত্তিতে শিক্ষক পদায়ন করা হবে। একই সঙ্গে পদায়নকৃত শিক্ষকেরা যাতে ইচ্ছা হলে বদলি হতে না পারেন, সে জন্যও কঠোর ব্যবস্থা নেবে শিক্ষা মন্ত্রণালয়।

অনুষ্ঠানে শরণার্থীবিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অন্যান্যের মধ্যে বক্তব্য দেন।

এর আগে, রানী নিহার দেবী সরকারি উচ্চবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সন্ধ্যায় তারকা শিল্পী পড়শিসহ স্থানীয় শিল্পীদের সাংস্কৃতিক পরিবেশনায় পর্দা নামে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলার।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর