chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে দাওয়াখানার’ আড়ালে নকল ওষুধ ব্যবসা, লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম মহানগরীতে ‘ভ্যারাইটি ইউনানি দাওয়াখানা’ নামে একটি ওষুধের দোকানে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় সেখানে নকল ওষুধ ও ভেজাল মধু পাওয়া গেছে।

আজ মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে মহানগরীরর কাজীর দেউরির ভিআইপি টাওয়ার শপিং কমপ্লেক্সের দ্বিতীয় তলায় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় নকল ওষুধ ও ভেজাল মধু বিক্রির দায়ে প্রতিষ্ঠানকে এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় ভ্যারাইটি ইউনানি দাওয়াখানার ম্যানেজারকে আটক করা হয়। তবে প্রতিষ্ঠানের মালিক শাহ আলম পলাতক বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। এসময় প্রতিষ্ঠানের মালিক পলাতক থাকলেও তার পক্ষে বেশ কয়েকজন ভ্রাম্যমাণ আদালতের কাছে তদবির নিয়ে আসেন।

বীর মুক্তিযোদ্ধা পরিচয়ে এক ব্যক্তি তদবির করতে আসলে সহকারী কমিশনার প্রতীক দত্ত বলেন, ‘নকল ওষুধ তৈরি ও মানুষকে খাওয়ানের জন্য বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধে যাননি। নকল ওষুধের কারণে মানুষের জীবননাশের আশঙ্কা রয়েছে। এগুলোর বিষয়ে সবাইকে সচেতন করতে হবে।’

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের জানান, ‘আমরা  ভ্যারাইটি ইউনানি দাওয়াখানা নামের দোকানে অভিযান শুরু করি। এসময় মালিক পালিয়ে গেলেও ম্যানেজারকে আটক করা হয়েছে। দোকানটিতে প্রচুর অননুমোদিত ওষুধ জব্ধ করেছি। প্রতিষ্ঠানটির ওষুধ উৎপাদনের কোনো লাইসেন্স নেই। বিএসটিআইয়েরও লাইসেন্স নেই। পাইলস, গনোরিয়া, সিফিলিস, সেক্সুয়াল বিভিন্ন ট্যাবলেট, ডায়াবেটিসের বিভিন্ন ধরনের ওষুধ জব্দ করা হয়েছে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর