chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাসায়নিক রং দিয়ে তৈরি হচ্ছিলো মসলা

রমজান মাসে ইফতারে কম বেশি মসলার ব্যবহার হয়ে থাকে। তাই অনন্যা পণ্যের পাশাপাশি মসলার বাজারেও থাকে চড়া দাম। এর সুযোগ নিয়ে কিছু অসাধু ব্যবসায়ী তৈরি করছে ভেজাল মসলা । এই সব ভেজাল মশলা ফেনী,নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রামের বিভিন্ন বাজারে ছড়িয়ে পড়ছে। এই রকম এক তথ্যের কথা জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

বুধবার (২২ মার্চ) র‌্যাব এর গণমাধ্যম শাখা থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এর আগে মঙ্গলবার (২১ মার্চ) বিকাল ৫ টায় ফেনী মডেল থানার মেসার্স তন্ময় ট্রেডার্স এবং জহির উদ্দিন ভূঁইয়ার মশলার মিল থেকে ৩ নারীসহ ৪ ব্যবসায়ীকে আটক করা হয়। এসময় রাসায়নিক রং মেশানো ৮ টি প্লাস্টিকের বস্তায় ৪৪০ কেজি হলুদ-মরিচের গুঁড়া ও ৭ টি প্লাস্টিকের বস্তায় ১২০ কেজি রং পাওয়া যায়।

আটকরা  হলেন, ফেনী জেলার সহদেবপুর ইউনিয়নের মৃত বলরাম চন্দ্র সাহার ছেলে টুটুল সাহা (৫৫), নেত্রকোনা হরিপুর  ইউনিয়নের বাদশা মিয়ার মেয়ে জোসনা আক্তার (৪৮), লক্ষীপুর জেলার চরভুতা ইউনিয়নের  বাদশা মিয়ার মেয়ে রহিমা বেগম (৪০), এবং ফেনী জেলার মুসাপুর ইউনিয়নের আব্দুল খালেকর মেয়ে বিউটি খাতুন (৩৮)।

‌র‌্যাব জানায়, মশলা মিল ঘরের ভেতর তল্লাশী করে, ৮ টি প্লাস্টিকের বস্তায় ৪৪০ কেজি ভেজাল রং মেশানো হলুদ-মরিচের গুড়া ও ৭ টি প্লাস্টিকের বস্তায় ১২০ কেজি রং পাওয়া যায় ।

র‌্যাব-৭ সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, তারা দীর্ঘদিন যাবৎ অসৎ উপায় অবলম্বন করে, হলুদ, মরিচের গুঁড়ার সাথে রাসায়নিক রং মেশিয়ে ভেজাল মশলা তৈরী করে। এই সব ভেজাল মশলা ফেনী জেলার বিভিন্ন বাজার সহ নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রামের বিভিন্ন স্থানে পাইকারিদের মাধ্যমে বিক্রি করে আসছে। গতকাল ভেজাল মসলা তৈরির খবর পেয়ে র‌্যাব তাদের আটক করে।

 

সাআ / চখ

এই বিভাগের আরও খবর