chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তীর্থযাত্রীর লাশ মিলল চন্দ্রনাথ পাহাড়ের খাদে

বিশ্বের সনাতন ধর্মীয় জনসাধারণের ঐতিহ্যবাহী সীতাকুণ্ডের চন্দ্রনাথ তীর্থস্থান দর্শণ করতে এসে দুর্ঘটনায় মারা গেছেন আশুতোষ নাথ (৪৫) নামে এক তীর্থ যাত্রী।

সমুদ্রপৃষ্ঠ থেকে ৮শ ফুট উপরে থাকা চন্দ্রনাথ ধাম থেকে নামার সময় ভুল পথে অন্য পাহাড়ের খাদে পড়ে তার মৃত্যু হয়। গত শনিবার দিবাগত রাত ৯টার দিকে দুর্ঘটনাটি ঘটলেও আজ মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে মরদেহের সন্ধান মেলে।

স্থানীয়রা পাহাড়ের খাদে লাশ দেখতে পেয়ে থানায় খবর দিলে পুলিশ এসে লাশটি উদ্ধার করে। নিহত আশুতোষ সীতাকুণ্ড উপজেরার মুরাদপুর ইউনিয়নের ঈষর চন্দ্র নাথের ছেলে। সে একজন ডেকোরেটর প্রতিষ্ঠানের কর্মচারী বলে জানা গেছে।

জানা গেছে, সীতাকুণ্ডে গত শুক্রবার থেকে চার দিনব্যাপী ঐতিহ্যবাহী শিব চতুদর্শী মেলা শুরু হয়। দেশ-বিদেশ থেকে লাখ লাখ সনাতন ধর্মাবলম্বী নর-নারী পুণ্যলাভের আশায় চন্দ্রনাথ ধাম তীর্থ দর্শন করতে ছুটে আসেন।

তেমনি একজন তীর্থযাত্রী ছিলেন আশুতোষ নাথ। তিনি শনিবার চন্দ্রনাথ ধাম দর্শণ করে নামার সময় পথ হারিয়ে অন্য পাহাড়ে গিয়ে খাদে পড়ে নিখোঁজ হন। অনেক খোঁজাখুুজির পর মঙ্গলবার দুপুরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে।

মরদেহ উদ্ধারের তথ্য নিশ্চিত করে সীতাকুণ্ড থানার এস আই এইচ এম দেলোয়ার হোসেন বলেন, মঙ্গলবার দুপুরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে লাশটি উদ্ধার করে থানায় আনা হয়। বিকেলে ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর