chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আবারও বাংলাদেশের নতুন কোচ চান্দিকা হাথুরুসিংহে

বাংলাদেশ ক্রিকেটের হেড কোচের দায়িত্বে আবারও আসলেন চান্দিকা হাথুরুসিংহে। বাংলাদেশ ক্রিকেটে এটি হতে যাচ্ছে তার দ্বিতীয় মেয়াদ। দুই বছরের জন্য বোর্ডের সঙ্গে চুক্তি হয়েছে তার। আগামী ফেব্রুয়ারিতে দলের সঙ্গে যোগ  দেবেন ৫৪ বছর বয়সী এই লঙ্কান কোচ।

মঙ্গলবার (৩১ জানুয়ারি ) এক বিবৃতি দিয়ে বিসিবি বিষয়টি নিশ্চত করেছে। বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘চান্ডিকার অভিজ্ঞতা এবং বাংলাদেশ ক্রিকেট নিয়ে তার জানাবোঝা থাকায় কাজ করতে সুবিধা হবে। যা বাংলাদেশ দলকে উপকৃত করবে।’

তিনি জানান, প্রথম মেয়াদে বাংলাদেশ দলের সঙ্গে ভালো কাজ করেছেন তিনি। হাথুরু খুব কৌশলী কোচ এবং তার প্রভাব জাতীয় দলে আগেও পড়েছে।

দ্বিতীয় মেয়াদে দায়িত্বে ফিরে হাথুরু বিসিবির বার্তায় বলেছেন, ‘আবারও আমাকে বাংলাদেশ জাতীয় দলের কোচ করা আমার জন্য সম্মানের। এখানকার মানুষের আন্তরিকতা ও সংস্কৃতি আমার খুব প্রিয়। খেলোয়াড়দের সঙ্গে আবার কাজ করতে এবং তাদের সাফল্য এনে দিতে মুখিয়ে আছি।’

এর আগে লঙ্কান কোচ হাথুরুসিংহে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ দলের সঙ্গে কাজ করেছেন। তার অধীনে ২০১৫ বিশ্বকাপের ইংল্যান্ডকে হারিয়ে নকআউট পর্বে ওঠে বাংলাদেশ। এছাড়া পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ জেতে। এরপর শ্রীলঙ্কার জাতীয় দলের কোচের দায়িত্ব নিয়ে পদত্যাগ করেন তিনি।

সর্বশেষ অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচ ছিলেন হাথুরু। মঙ্গলবার তিনি ওই দায়িত্ব ছেড়েছেন বলে নিউ সাউথ ওয়েলস এক বিবৃতি দিয়ে নিশ্চিত করেছে। বাংলাদেশ দলের কোচ হওয়ার দৌড়ে বেশ কিছু বড় নাম থাকলেও তারা ফুল টাইম কাজ করতে চান না বলে হাথুরুর সঙ্গে পুনরায় চুক্তি করেছে বিসিবি।

 

সাআ / চখ

 

 

 

 

 

এই বিভাগের আরও খবর