chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মোংলা ইপিজেডে ভয়াবহ আগুন

মোংলা ইপিজেডে ভারতীয় শিল্প প্রতিষ্ঠান ভিআইপি-১ কারখানায় ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুর সাড়ে ৩টার সময় এ আগুনের ঘটনাটি ঘটে।

মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মো. মাহাবুব আহম্মেদ সিদ্দিক বলেন, ইপিজেডে ভারতীয় শিল্প প্রতিষ্ঠান ভিআইপি কারখানার ১ নম্বর কারখানায় বিকেল সাড়ে তিনটার দিকে হঠাৎ আগুন লাগে। এ কারখানায় কোম্পানিটির ফেব্রিক্স ছিল।

তবে অগ্নিকাণ্ডের সময় দ্রুত সেখানকার কর্মরত শ্রমিকরা বেরিয়ে পড়ে। তবে কীভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা নিশ্চিত করতে না পারলেও এ ঘটনায় ইপিজেডের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানান তিনি।

কারখানার অনেক ক্ষতি হয়েছে জানালেও কারখানাটিতে ঠিক কতজন শ্রমিক কাজ বরছিলেন তার সঠিক কোন তথ্য তাৎক্ষনিক জানাতে পারেনি ইপিজেডের ভিআইপি কোম্পানির কর্মকর্তা মো. মিজানুর রহমান। তবে তিনি বলেন, আগুনের ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করেছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। এ তথ্য জানিয়ে মোংলা বন্দর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. আরবেশ আলী বলেন, দুপুর সাড়ে ৩টায় অগ্নিকাণ্ডের খবর শুনে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে।

রাতে মোংলা, মোংলা ইপিজেড, নৌবাহিনী, বাগেরহাট, রামপাল, ফকিরহাট ও খুলনা ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

এখনও (সন্ধ্যা সোয়া ৭টা পর্যন্ত) আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। প্রাথমিকভাবে শর্ট সার্কিটের মাধ্যমে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে জানান তিনি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর