chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মা ও শিশু হাসপাতালের নতুন ভবনে আইসিইউ’র সেবা শুরু আজ

আগ্রবাদ মা ও শিশু হাসপাতালে ১৮২ কোটি টাকা ব্যয়ে ১৩ তলা নতুন ভবন নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। এবার সেখানের পঞ্চম তলায় হাসপাতালের মুমূর্ষু রোগীদের সেবায় নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) সেবা চালু করতে যাচ্ছে হাসপাতালটি। একই সাথে শয্যার সংখ্যাও বাড়ানো হয়েছে।  

মঙ্গলবার(৩ জানুয়ারি) নতুন ভবনে আইসিইউ’র সেবা শুরু করবে হাসপতালটি। বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের উপ-পরিচালক ডা. মোহাম্মদ নুরুল হক।

তিনি বলেন, এখনো কার্যক্রম শুরু হয়নি। পুরোনো ভবন থেকে চিকিৎসা সরঞ্জামগুলো আনা হচ্ছে। আশা করি আজকের মধ্যে সব কাজ সম্পন্ন করে রোগীদের চিকিৎসা সেবা দেওয়া শুরু হবে।

তিনি আরও বলেন, আমাদের আইসিইউ‘র শয্যা বাড়ানো হয়েছে। আগে ২০টি থাকলে তা ৩০ শয্যায় উন্নীত করা হয়েছে। সকল শ্রেণির রোগীরা সুলভমূল্যে চিকিৎসা সেবা নিশ্চিত করতে পারবেন।

মঙ্গলবার সকালে সরেজমিনে দেখা যায়, নতুন ভবনের ৫ তলায় প্রস্তুতি চলছে। কেউ পর্দা টাঙাচ্ছেন, কেউ বেড বসাচ্ছেন, কেউ বা ফ্লোর পরিষ্কার করতে ব্যস্ত সময় পার করছেন। টেকনিশায়নরা ব্যস্ত ভ্যান্টিলেটরগুলো ঠিক করতে। একটিও পুরোনো সরঞ্জামও দেখা যায়নি। ১৫ থেকে ১০টা শয্যার কাজ শেষ হয়েছে, সবকটিতেই নতুন সরঞ্জাম বসানো হয়েছে।

উল্লেখ্য, আগ্রবাদ মা ও শিশু হাসপাতালের নতুন ভবনের নির্মাণের কাজ দ্রুত চলছে। এটি শেষ হলে ৮৫০ শয্যায় উন্নীত হবে।  নতুন ভবনে মা ও শিশুদের জন্য থাকবে অত্যাধুনিক কার্ডিওলজি বিভাগ, অবস অ্যান্ড গাইনি ইউনিট, আইসিইউ, এনআইসিইউ, শিশু আইসিইউ, হেমোডায়ালাইসিস ও ক্যান্সার ইউনিট। থাকবে ১০টি নতুন অপারেশন থিয়েটারও।

নচ/চখ

এই বিভাগের আরও খবর