chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতে ট্রাক খাদে পড়ে ১৬ সেনা সদস্যের মৃত্যু

উত্তর-পূর্ব ভারতের সিকিমের খাড়া ঢাল বেয়ে নামার সময় পিছলে খাদে পড়ে ১৬ জন সেনা সদস্য মারা গেছেন। এতে আরো বেশ কয়েকজন সেনা সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) দেশটির উত্তর-পূর্বাঞ্চলের রাজ্য সিকিমের জেমাতে দুর্ঘটনাটি ঘটে।

এনডিটিভির তথ্যমতে, সেনা বহনকারী তিনটি ট্রাকের একটি বহর সিকিমের খাড়া ঢাল বেয়ে নামার সময় পিছলে খাদে পড়ে যায়। দুর্ঘটনার পরপরই উদ্ধার অভিযান শুরু হয়। আহত চার সেনাকে উদ্ধার করা হয়েছে।

ট্রাকটি চাটেন থেকে থাঙ্গুর দিকে যাচ্ছিল। জেমা যাওয়ার পথে একটি তীক্ষ্ণ বাঁক নিতে গিয়েই ট্রাকটি কয়েকশত ফুট নিচে গভীর খাদে পড়ে যায়। এতে তিনজন জুনিয়র কমিশনড অফিসার ও আরও ১৩ জন সেনা সদস্য মারা গেছেন।

নিহত সেনাসদস্যদের লাশ পোস্টমর্টেমের জন্য গ্যাংটকের সরকারি এসটিএনএম হাসপাতালে নিয়ে আসা হয়েছে। নিহত সেনা সদস্যদের পরিচয় ও সেনাবাহিনীর কোন রেজিমেন্টের তা এখনো জানা যায়নি।

ভারতীয় সেনাবাহিনীর তরফে নিহত সেনা সদস্যদের পরিবারের প্রতি শোক জ্ঞাপন করা হয়েছে। তাছাড়া ভয়াবহ এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

এক টুইটে তিনি জানান, সেনা সদস্যদের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তাদের পরিবারগুলোর প্রতি আমার আন্তরিক সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর