chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আসনঘরে কোরআন: চন্দনাইশে নারী কবিরাজ আটক

চন্দনাইশ থানা পুলিশের হাতে আটক হয়েছেন অনিমা দাস নামে এক নারী কবিরাজ। রবিবার রাতে উপজেলার হাশিমপুর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ড দাসপাড়া এলাকা থেকে ওই কবিরাজকে নিজেদের হেফাজতে নেয় পুলিশ। অনিমা ওই এলাকার সুনীল দাস এর স্ত্রী।

আসন ঘরের এক কোনায় কোরআন শরীফ রাখার একটি ভিডিও এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয়রা প্রতিবাদ মিছিল করে অনিমার বাড়ির সামনে জড়ো হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে পুলিশ তাকে হেফাজতে নেয়।

আজ সোমবার (১৯ ডিসেম্বর) এ ঘটনায় একটি অভিযোগ দায়ের করে তাকে গ্রেফতার দেখিয়ে নারী কবিরাজকে আদালতে প্রেরণ করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘ প্রায় ৩ যুগ ধরে ওই এলাকায় ঝাড়ফুঁক (কবিরাজি) চিকিৎসা করে আসছে অনিমা। রবিবার বিকেলে তার কাছে স্থানীয় কয়েকজন চিকিৎসার জন্য যায়।

তখন তার আসন ঘরে একটি কোরআন দেখে সেটি ভিডিওধারণ করেন। পরে ওই ভিডিও স্থানীয়দের দেখালে তারা অনিমা দাসের বাড়ির সামনে জমায়েত হয়ে প্রতিবাদ মিছিল করে অনিমাকে অবরুদ্ধ করে রাখে।

খবর পেয়ে চন্দনাইশ থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে অনিমাকে হেফাজতে নিয়ে কোরআন শরীফটি উদ্ধার করে তাকে থানায় নিয়ে যায়।
নারী কবিরাজকে হেফাজতে নেয়ার তথ্যটি নিশ্চিত করে চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, ঘটনার পরপর ওই নারীকে হেফাজতে নেয়া হয়। তার বিরুদ্ধে মামলা করে সোমবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর