chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অস্ট্রেলিয়ায় বন্দুকধারীর গুলিতে ২ পুলিশসহ ৩ জনের মৃত্যু

অস্ট্রেলিয়ার বন্দুকধারীর গুলিতে অন্তত দুই পুলিশ সদস্যসহ তিনজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া অন্যজন বেসামরিক ব্যক্তি বলে জানা গেছে।

কুইন্সল্যান্ডের প্রত্যন্ত এক এলাকায় নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারের অভিযানে গিয়ে বন্দুকধারীর হামলার শিকার হন নিহতরা।

দেশটির সংবাদমাধ্যম নিউজ অস্ট্রেলিয়া বলছে, টেলিফোনে ব্রিসবেন থেকে ২৭০ কিলোমিটার পশ্চিমের উইয়াম্বিলায় এক ব্যক্তির নিখোঁজের খবর পাওয়ার পর পুলিশের কর্মকর্তারা সেখানে যান।

সোমবার স্থানীয় সময় বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছালে একটি বাড়ির ভেতর থেকে পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

অস্ট্রেলিয়ার দ্য কুরিয়ার মেইল বলছে, এতে ২৯ বছর বয়সী একজন পুরুষ ও ২৬ বছর বয়সী একজন নারী পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়াও বেসামরিক এক ব্যক্তি গুলিতে মারা গেছেন বলে নিশ্চিত করেছে কুইন্সল্যান্ড পুলিশ।

এই ঘটনার পর উইয়াম্বিলায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। এছাড়া ওই এলাকার বাসিন্দাদের বাড়ির ভেতরে অবস্থানের নির্দেশ দিয়েছে পুলিশ।

কুইন্সল্যান্ডের পুলিশ কমিশনার ক্যাটারিনা ক্যারোল বন্দুকধারীর গুলিতে তিনজনের প্রাণহানির তথ্য নিশ্চিত করেছেন। এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, সেখানে দুজন বন্দুকধারী ছিলেন বলেন ধারণা করা হচ্ছে। তবে তাদের এখনও পুলিশি জিম্মায় নেওয়া যায়নি বলে জানিয়েছেন তিনি।

পুলিশের এই কর্মকর্তা বলেছেন, নিউ সাউথ ওয়েলস থেকে নিখোঁজ এক ব্যক্তিকে উদ্ধারে উইয়াম্বিলায় ওয়েনস রোডের একটি বাড়িতে যান পুলিশের চার কর্মকর্তা। সেখানে পৌঁছানোর পর বন্দুকধারীদের গুলিতে দুই কর্মকর্তা গুলিবিদ্ধ হন এবং ঘটনাস্থলেই তারা মারা যান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর