chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেকনাফ সীমান্তে মর্টারশেল ও গুলির বিকট শব্দ

কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার সীমান্তে মিয়ানমারের রাখাইনে দেশটির সশস্ত্রবাহিনীর সঙ্গে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির চলমান সংঘাতের কারণে মর্টারশেল ও গুলির বিকট শব্দ শোনা গেছে।

বুধবার (২৭ মার্চ) রাতে উপজেলার শাহপরীর দ্বীপ ও সেন্টমার্টিন এলাকার সীমান্তে এ শব্দ শোনা যায়।

বৃহস্পতিবার (২৮ মার্চ) টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ এ তথ্য জানান।

অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, টেকনাফ উপজেলার হোয়াইক্যং থেকে শাহপরীর দ্বীপ পর্যন্ত প্রায় ৫৪ কিলোমিটার এলাকায় সীমান্তরক্ষী কাহিনী বিজিবি ও কোস্টগার্ড সতর্ক অবস্থায় রয়েছে। সীমান্তে বিজিবির টহল জোরদারের পাশাপাশি রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি।

স্থানীয়রা বলেন, বেশ কিছুদিন বন্ধ থাকার পর সীমান্তের শাহপরীরদ্বীপ ও সেন্টমার্টিনে মঙ্গলবার রাত থেকে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। বিশেষ করে রাতে ও ভোরে শব্দ প্রকটভাবে শোনা যায়। মঙ্গলবার ও বুধবার রাতে এবং সেহরির পর থেকে গোলাগুলির শব্দ ভেসে আসছে। তবে তা তেমন তীব্র নয়। এসব বিষয় এখন মানুষের কাছে স্বাভাবিক হয়ে গেছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য হাবিব খান বলেন, অনেক দিন বন্ধ থাকার পর গত দুদিন ধরে রাতের বেলায় গোলাগুলির শব্দ ভেসে আসছে।

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, মিয়ানমারে সংঘাতের কারণে শুরু থেকে নাফ নদীতে কোস্টগার্ডের টহল জোরদার করা হয়েছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর