chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নাসিরাবাদে ১০ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

চট্টগ্রামের পাঁচলাইশ থানা এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক এর নেতৃত্বে পুলিশ সদস্যদের সহায়তায় ১০ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে জেলা প্রশাসন ওই ১৫ শতক সরকারি জমির দখল বুঝে নেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জানান, সরকারি জমিতে অবৈধ অনুপ্রবেশকারী যে কেউ হউক না কেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, সরকারী খাস জমি উদ্ধারে আমরা তৎপর রয়েছি।চট্টগ্রাম শহর ও উপজেলাগুলোতে বেহাত ও বেদখল হওয়া জায়গা উদ্ধার করা হচ্ছে।এই কয়েকদিনে ভূমিদস্যুদের কাছ থেকে সরকারের কয়েক কোটি টাকার জমি উদ্ধার করেছি।ভূমিদস্যুদের লোলুপতা থেকে সরকাররী জায়গা উদ্ধারের জন্যে এসিল্যান্ডসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য যে,উক্ত সম্পত্তি নেছার আহমদ নামে একজন অবাঙ্গালীর নামে থাকায়। জমি নিয়ে ভূমি আপিল বোর্ড (ফুল বোর্ড) মামলা করলে সরকার পক্ষে রায় হয়। রায়ের পর ভূমি দস্যুচক্র ওই জায়গায় নির্মাণ কাজ চালিয়ে যাওয়ার সংবাদ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ উমর ফারুক এর নেতৃত্বে জমির দখল বুঝে নেওয়া সহ এবং সরকারি সম্পত্তি হিসাবে সাইন বোর্ড টাঙ্গিয়ে দেওয়া হয়।

 

এই বিভাগের আরও খবর