chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে বাঁশখালীতে বিএনপির মিছিলে সংঘর্ষে, পুলিশসহ আহত ৪০

চট্টলার ডেস্কঃ  চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় বিএনপির মিছিলের সময় দলটির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে দুই পক্ষের ৪০ জন আহত হয়েছেন। উপজেলার কালিপুর ইউনিয়নের গুনাগুরি এলাকায় আজ শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতি এবং ভোলায় দুই নেতার মৃত্যুর ঘটনার প্রতিবাদে আজ একটি সমাবেশ আয়োজনের কথা ছিল বাঁশখালী বিএনপির। দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সমাবেশটি ডাকা হয়। পরে সমাবেশ না করে একটি মিছিল বের করেন বিএনপির নেতা-কর্মীরা।

মিছিলে অংশ নেওয়া চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, বাঁশখালীর পুকুরিয়াসহ কয়েকটি স্থানে প্রতিবাদ সমাবেশ করার কথা ছিল। তবে সেখানে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা অবস্থান করায় কালিপুর ইউনিয়নের গুনাগুরি এলাকায়

সাবেক সংসদ সদস্য জাফরুল ইসলাম চৌধুরীর বাড়ির সামনে থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি বাঁশখালী সড়কে ওঠার সময় পুলিশ বাধা দেয়। তাদের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরাও ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, মিছিলে পুলিশ বাধা দিলে বিএনপির নেতা-কর্মীরা উত্তেজিত হয়ে পড়েন। তাঁরা ইটপাটকেল ছুড়তে থাকেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগান থেকে ফাঁকা গুলি ছোড়ে। এতে বিএনপির প্রায় ৩৫ কর্মী আহত হন। অপর দিকে ইটপাটকেলের আঘাতে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহত ব্যক্তিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জানতে চাইলে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এস এম রশিদুল হক সন্ধ্যায় বলেন, বিএনপির মিছিল অনেক দূর যাওয়ার পর, সামনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে—এমন আশঙ্কায় পুলিশ মিছিলটি ঘুরিয়ে নেওয়ার অনুরোধ করে। এ সময় বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হন। আত্মরক্ষার্থে পুলিশ শটগান থেকে কয়েক রাউন্ড গুলি ছোড়ে।

তবে সংঘর্ষের সময় পুলিশের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা ছিলেন না বলে জানিয়েছেন পুলিশের এ কর্মকর্তা।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর