chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পুলিশের লাঠিচার্জ, ৪ ঘণ্টা পর সচল যান চলাচল

নিউজ ডেস্কঃ জঙ্গল সলিমপুরে অবৈধ বসতি উচ্ছেদের প্রতিবাদে ৪ ঘণ্টা স্থানীয়দের করা মহাসড়ক অবরোধ উঠেছে । অবরোধ উঠিয়ে নিতে পুলিশের লাঠিচার্জ শুরু হলে মহাসড়ক ছেড়ে পালিয়ে যায় অবরোধকারীরা।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল সাড়ে চারটার দিকে ফৌজদারহাটে মহাসড়কে অবস্থান নেওয়া অবরোধকারীদের সরিয়ে দিলে সচল হয় যান চলাচল।

এর আগে দুপুর ১টার দিকে ঢাকা-চট্টগ্রামের ফৌজদারহাট সড়ক অবরোধ করে অবস্থান নেয় স্থানীয়রা। এতে মহসড়কের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

জানা গেছে, সলিমপুর ইউনিয়নের জঙ্গল সলিমপুরে পাহাড় কেটে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করছিল একটি অসাধু সিন্ডিকেট। বিষয়টি জেলা প্রশাসনের নজরে আসলে কয়েকদফা উচ্ছেদ অভিযান চালানো হয়। এসব অবৈধ বসতি উচ্ছেদ করতে জেলা প্রশাসন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এর প্রতিবাদের আন্দোলনে নামে তারা। মঙ্গলবার দুপুর ১টার দিকে আন্দোলন শুরু হলে মহাসড়ক আটকে দেয় তারা। পরে পুলিশ ও প্রশাসন সমঝোতার মাধ্যমে তাদের সরিয়ে দিতে চেষ্টা করলেও আন্দোলনে অনড় থাকে অবরোধকারীরা। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করতে পুলিশ ধাওয়া দিয়ে এবং টিয়ারশেল ছুঁড়ে বিক্ষোভকারীদের রাস্তা থেকে সরিয়ে দেয়। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় অবরোধকারীরা।

সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম বলেন, বিদ্যুতের দাবিতে জঙ্গল সলিমপুরের বাসিন্দারা প্রায় ৪ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে। সব ধরণের চেষ্টা ব্যর্থ হওয়ার পর যান চলাচল স্বাভাবিক করতেই আমাদের কঠোর হতে হয়েছে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর