chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অবশেষে মহাসড়ক ছেড়েছে অবরোধকারীরা,স্বাভাবিক যানচলাচল

চট্টলা ডেস্ক : দীর্ঘ প্রায় ৬ ঘন্টা পর মহাসড়ক ছেড়েছে জঙ্গল সলিমপুর ও আলীনগরে অবৈধভাবে বসবাসকারীরা। এর ফলে বিকেল ৫টার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফৌজদারহাট বায়েজিদ লিংক রোড ও ফৌজদারহাট-বন্দর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে আজ মঙ্গলবার (২৩ আগষ্ট) সকাল সাড়ে ১১ টার সময় বসতঘর ও দোকান উচ্ছেদ এবং বিদ্যুৎ সংযোগ-পানি বিচ্ছিন্ন করার প্রতিবাদে সীতাকুণ্ড উপজেলার ১০নং ছলিমপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড় আলীনগরের বাসিন্দারা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

পরে ফৌজদারহাট-বায়েজিদ সংযোগ সড়ক আটকে বিক্ষোভ করে তারা। এসময় ওই সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে ব্যাপক যানজট সৃষ্টি হয়। তাদের দাবি পানি-বিদ্যুতের সংযোগ দিতে হবে এবং উচ্ছেদের আগে পুনর্বাসন করতে হবে।

পরবর্তীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফৌজদারহাট বায়েজিদ লিংক রোড ও ফৌজদারহাট-বন্দর সড়কে অবরোধ করে রাখা হয়। ঘটনাস্থলে বিপুল পরিমাণ পুলিশ ও আইনশৃখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিল।

মহাসড়ক অবরোধে ঢাকা-চট্টগ্রাম দীর্ঘ ৩০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। হাজার হাজার যাত্রী চরম দুর্ভোগে পড়েন। অবরোধ চলাকালে আলীনগর,জঙ্গল সলিমপুর বাসিন্দাদের সাথে দফায দফায় ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ ব্যাপক লাটিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করলে অবরোধকারীরা আলীনগরে পালিয়ে যায। বিকাল ৫টার পর যান চলাচল স্বাভাবিক হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর