chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবি ছাত্রীকে যৌন হয়রানি- বহিষ্কার হবে হাটহাজারী কলেজের দুই ছাত্র

নিজস্ব প্রতিবেদকঃ চবি ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় অভিযুক্ত হাটহাজারী কলেজের দুই ছাত্রকে বহিষ্কার করা হবে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ। শনিবার ( ২৩ জুলাই) সন্ধ্যায় আলাপকালে এই তথ্য জানান হাটহাজারী কলেজের অধ্যক্ষ গোল মোহম্মদ।

 

এর আগে র‌্যাব-৭ এর একটি দল অভিযান চালিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রসহ চারজনকে গ্রেফতার করে। বাকী দুইজন হাটহাজারী কলেজের ছাত্র। এরা হলেন- সমাজ বিজ্ঞান বিভাগের ১ম বর্ষের ছাত্র মো. নুর হোসেন শাওন (২২), ২য় বর্ষের ছাত্র মো. মাসুদ রানা (২২)।

 

হাটহাজারী কলেজের অধ্যক্ষ গোল মোহম্মদ চট্টলার খবরকে বলেন, চবি ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় আমাদের দুই ছাত্রের নাম উঠে এসেছে শুনেছি। কিন্তু এখনো সুস্পষ্ট অভিযোগ পাইনি। র‌্যাবের পক্ষ হতেও আমাদের কোন কিছু জানানো হয় নি। তারপরও যেহেতু অভিযোগ উঠেছে আমরা তদন্ত পূর্বক ব্যবস্থা নিবো।

 

তিনি আরও বলেন, এই প্রতিষ্ঠানের দীর্ঘদিনের রেপুটেশন (সুনাম) রয়েছে। দুজন ছাত্রের কু-কর্মের জন্য পুরো কলেজের বদনাম হতে দিবো না। আমাদের একাডেমিক কাউন্সিল রয়েছে। আমরা কাউন্সিলে বিষয়টি উত্থাপন করবো। টিএনও মহোদয় রয়েছেন। তাকেও আমরা বিষয়টি জানাবো। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা-পন্থী কাজের জন্য বহিষ্কারের বিধান রয়েছে। আমরা তাদের সম্পৃক্ততা পেলে বহিষ্কার করবো।

এদিকে আজ দুপুরে অনুষ্ঠিত ৩৪ তম সিনেট সভায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীন আকতার জানান. হাটহাজারী কলেজের যে দুই ছাত্র এই ঘটনার সাথে সম্পৃক্ত তাদের বহিষ্কারের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হবে। পাশাপাশি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে আজীবন বহিষ্কার করা হবে।

এমএইচকে/চখ

এই বিভাগের আরও খবর