chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ধর্ষণের পর মুক্তিপণ দাবি: গ্রেপ্তার ৪ অপহরণকারী

নিজস্ব প্রতিবেদক: নগরীতে চার অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এক গৃহপরিচারিকাকে ধর্ষণ ও মুক্তিপণ দাবির অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

শনিবার (১০ এপ্রিল) সন্ধ্যায় কোতোয়ালী থানা পুলিশ অভিযান চালিয়ে এ চারজনকে গ্রেফতারের পাশাপাশি ওই গৃহকর্মীকে উদ্ধার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানার ৪ নম্বর মনিরবাগ ইউনিয়নের আব্দুল মোতালিব মিয়ার ছেলে কালু মিয়া প্রকাশ রাজু (১৯), একই এলাকার মৃত রমজান মিয়ার ছেলে মো. সোহেল মিয়া (১৯), কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানার জিরন ১ নম্বর ওয়ার্ডের নুরুল ইসলামের ছেলে মো. দুলাল বাবুর্চি (৩৭) ও চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার মৃত নুরুল ইসলামের ছেলে মো. তারেক আকবর (১৯)।

জানা গেছে, ওই গৃহপরিচারিকা নগরের কোতোয়ালী থানার রহমতগঞ্জের একটি বাসায় কাজ নেন। গত শুক্রবার দুপুর ১২টার দিকে সে কাজ শেষ করে রহমতগঞ্জ রোডে আসা মাত্রই এক সপ্তাহের পরিচয়ের প্রেমিক কালু মিয়া ও কালুর চাচাত ভাই মো. সোহেল মিয়ার (১৯) সঙ্গে দেখা হয়ে যায়।

পাহাড়ে বেড়াতে যেতে বললে রাজি না হলে একটি সিএনজি অটোরিকশাতে তুলে আকবরশাহ থানার একটি পাহাড়ে অপহরণ করে নিয়ে যায়।
সেখানে কালু মিয়া ওই গৃহকর্মীর সঙ্গে পাহাড়ের নির্জনস্থানে ধস্তাধস্তি করে। হঠাৎ দেখতে পান একজন তাদের মোবাইলে ভিডিও করছেন।

তাদের ভয়ভীতি দেখিয়ে সবাই মিলে শাপলা আবাসিক মডেল পল্লী নবাব মিয়ার বাড়িতে একটি রুমে আটক করে গৃহকর্মীর কাছ থেকে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। আসামিরা গৃহকর্মীর বোন ও ভাইয়ের মোবাইলে ফোন করে মুক্তিপণের টাকা দাবি করে। গত শুক্রবার রাতে কালু মিয়া গৃহকর্মীকে ধর্ষণ করে।

এ ঘটনায় অপহৃত গৃহকর্মী বাদি হয়ে আসামিদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন বলেন, প্রেমের সম্পর্ক গড়ে তুলে অপহরণ করে মুক্তিপণ দাবি করা একটি চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তারা সরল প্রকৃতির মেয়েদের টার্গেট করে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরবর্তীতে প্রেমের সম্পর্কের টানে পাহাড়ে নিয়ে চক্রটি ভিডিও ধারণ করে।

চক্রটি দলবদ্ধভাবে প্রেমিকা ও কথিত প্রেমিককে রুমে আটক করে রাখে। জোরপূর্বক ধর্ষণ করে ও মৃত্যুর হুমকি দিয়ে মুক্তিপণ দাবি ও আদায় করে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর