chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চকরিয়ায় ধর্ষণের মিথ্যা মামলা করে হয়রানি, গ্রেফতার ১

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় ধর্ষণের মিথ্যা মামলা করে ৪ যুবককে হয়রানি করায় আদালতের নির্দেশে মামলার বাদী মনোয়ারা বেগমকে গ্রেফতার করেছে চকরিয়া থানা পুলিশ।

শনিবার (১০ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার বরইতলী মাইজ পাড়া এলাকার বাগানবাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. মোসলেহ উদ্দিন মনোয়ারা বেগমের বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানার আদেশ দেন।

গ্রেফতার মনোয়ারা বেগম বরইতলী ইউনিয়নের পুর্বখয়রাতি পাড়া এলাকার বেলাল উদ্দিনের স্ত্রী।

জানা গেছে, মনোয়ারা বেগম ধর্ষণের অভিযোগে গত ২০২১ সালের ১৮ আগস্ট কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযোগ করে। অভিযোগে আসামি করা হয় বরইতলী পূর্ব খয়রাতি পাড়ার মৃত মোহাম্মদ হাসানের ছেলে আসাদুজ্জামান সোহাগ ও আসফাকুজ্জামান সুমনসহ চার জনকে। আদালত মামলাটি থানা পুলিশকে তদন্তের দায়িত্ব দেন।

তদন্তকারী কর্মকর্তার রিপোর্টের ভিত্তিতে মামলাটি রেকর্ড হলেও ডাক্তারী পরীক্ষায় ধর্ষণের কোন আলামত না পাওয়ায় কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোসলেহ উদ্দিন মামলাটি খারিজ করে দেন। পরবর্তীতে আসফাকুজ্জামান সুমন বাদী হয়ে ২০২৩ সালের ২০ নভেম্বর নারী ও শিশু নির্যাতন দমন-২০০০ (সংশোধিত ২০০৩) এর ১৭ ধারায় মামলা করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, আদালতের পরওয়ানা থাকায় মনোয়ারা বেগমকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর