chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইতালিতে সেরা অপি করিমের ‘মায়ার জঞ্জাল’

ডেস্ক নিউজ: বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে অনেক সিনেমা। তবে এবার সেই যৌথ প্রযোজনায় নির্মাণ করেছে ‘মায়ার জঞ্জাল’ চলচ্চিত্রটি। যার ইংরেজি নাম ‘ডেব্রি অব ডিজায়ার’। ইতালিতে বেস্ট ফিচার ফিল্ম জুরি অ্যাওয়ার্ড জিতেছে অপি করিম অভিনীত এই চলচ্চিত্র। এটি পরিচালনা করেছেন ভারতের ইন্দ্রনীল রায় চৌধুরী।

গত ১৮ ডিসেম্বর ইতালির রোমে শুরু হয় এশিয়াটিকা ফিল্ম ফেস্টিভ্যালের ২১তম আসর। এ প্রতিযোগিতার ‘এনকাউন্টার উইথ এশিয়ান সিনেমা’-এর অফিশিয়াল সিলেকশনের ৯টি চলচ্চিত্রের মধ্য থেকে পুরস্কার জিতে নেয় এই চলচ্চিত্র। মহামারি করোনার কারণে এ বছর অনলাইন স্ক্রিনিংয়ের মাধ্যমে দেখানো হয় আমন্ত্রিত চলচ্চিত্রগুলো। গত ২৩ ডিসেম্বর এই উৎসবের পর্দা নামে।

বাংলাদেশ থেকে চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন জসীম আহমেদ। তিনি বলেন- যেকোনো প্রাপ্তি আনন্দের! এর আগেও বিশ্বের বিভিন্ন উৎসব থেকে আনন্দ বয়ে এনেছে এই চলচ্চিত্র। তবে এবারের আনন্দটা সবচেয়ে বেশি। কারণ বিজ্ঞ বিচারকরা সেরা এশিয়ান চলচ্চিত্র হিসেবে নির্বাচন করেছেন। আগামী বছরে বাংলাদেশ ও ভারতের প্রেক্ষাগৃহে চলচ্চিত্রটি মুক্তির পরিকল্পনা করেছি।

এ চলচ্চিত্রে সোমা চরিত্রে অভিনয় করেছেন অপি করিম। মেয়েটি কলকাতার। স্বামী আর একমাত্র সন্তান নিয়ে তার সংসার। কিন্তু তার স্বামী বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে চাকরি করে সোমা। তার স্বামী চাঁদু চরিত্রে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

 

এই বিভাগের আরও খবর