chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা টেস্টে যুক্তরাষ্ট্রের পরেই ভারত

আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাস টেস্টিংয়ের ক্ষেত্রে সবার উপরে আছে মার্কিন যুক্তরাষ্ট্র। এর পরেই ভারতের অবস্থান। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের দেওয়া তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৬ কোটি ৫০ লাখ মানুষের দেহে-করোনার পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। অপরদিকে ভারত ১ কোটি ১০ লাখ করোনার টেস্ট করে এই তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। খবর এনডিটিভির।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমরা এখন পর্যন্ত ৬ কোটি ৫০ লাখ মানুষের দেহে করোনার পরীক্ষা করেছি। আর কোনো দেশ আমাদের ধারে-কাছেও নেই।

এই তালিকায় ভারত হয়তো দ্বিতীয় হবে। ১৫০ কোটি জনসংখ্যার এই দেশটি ইতোমধ্যেই ১ কোটি ১০ লাখ পরীক্ষা করেছে। তিনি আরও বলেন, বিশ্বে করোনা পরীক্ষায় আমরাই এক নম্বরে আছি। একই সঙ্গে আমাদের টেস্টের গুণগত মানও অন্যদের চেয়ে অনেক বেশি উন্নত।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, চলতি বছরের শেষের দিকেই আমরা ভ্যাকসিন পেয়ে যাব বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। ভ্যাকসিন পাওয়ার পর পরই কাজে লাগানো হবে বলেও উল্লেখ করেছেন ট্রাম্প।

গত এক সপ্তাহে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ শতাংশ কমে গেছে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেন, গত সাতদিনে করোনার প্রকোপ কমতে দেখা গেছে। সংক্রমণ ১৪ শতাংশ কমেছে। একই সঙ্গে হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যা কমেছে ৭ শতাংশ এবং মৃত্যুর হার কমেছে ৯ শতাংশ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৫২ লাখ ৫১ হাজার ৪৪৬। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৬৬ হাজার ১৯২ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ২৭ লাখ ১৫ হাজার ৯৩৪ জন।

এমআই/

এই বিভাগের আরও খবর