chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামের ৫ জন নিয়ে করোনায় প্রাণ গেল ৩৩ জনের

নিজস্ব প্রতিবেদকঃ গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে চট্টগ্রাম বিভাগের ৫ জন রয়েছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৪৭১ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৯৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ২ লাখ ৬৩ হাজার ৫০৩ জনের।

মঙ্গলবার (১০ আগস্ট) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এ সময় তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৩৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৫১ হাজার ৯৭২ জন। সারা দেশ থেকে ১৫ হাজার ৩১৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৮৬টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ১৪ হাজার ৮২০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ৮৭ হাজার ৯৮৮টি।

ডা. নাসিমা সুলতানা বলেন, নিহত ৩৩ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও পাঁচজন নারী। এর মধ্যে ১৫ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম ও রাজশাহীর পাঁচজন করে, খুলনার তিনজন, রংপুরের চারজন ও ময়মনসিংহের একজন মারা গেছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন রয়েছে।

এসএএস/

 

 

এই বিভাগের আরও খবর