chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিক্রয়ের রশিদ ও মূল্যতালিকা নেই, গুনলো জরিমানা

বিক্রয়ের রশিদ সরবরাহ করতে না পারা এবং পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় চার দোকানিকে ৪ টি মামলায় ৬৮ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে।

আজ সোমবার (২০ মার্চ) বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত দেশের ভোগ্যপণ্যের অন্যকম পাইকারী বাজার খাতুনগঞ্জে অভিযানে এসব জরিমানা করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জামশেদ আলম রানা ও মো. মাসুদ রানা অভিযান পরিচালনা করেন।

অভিযানে আরএম ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠান বিক্রয় রশিদ সরবরাহ না পেরে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে খেজুর, ছোলা ও চিনিসহ রমজানে অধিক চাহিদা সম্পন্ন বিভিন্ন পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ না করায় ৩ টি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জামসেদ আলম রানা বলেন, মহানগর ও উপজেলা পর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে ৪০ টি মনিটরিং টিম তাহ করে যাবে।

আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বলেন, অনেক পাইকারি বিক্রেতা বিক্রয় রশিদ সরবরাহ করে না এবং অনেকে বাজার পরিস্থিতি অনিয়ন্ত্রিত করার চেষ্টা করছে এমন তথ্য পেয়ে আমরা অভিযানে এসেছি। অভিযানে অনিয়ম দেখতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়েছে।

অভিযানে কনজুম্যারাস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), কৃষি বিপনন কর্মকর্তা, বিএসটিআই, দোকান মালিক সমিতি ও চট্টগ্রাম চেম্বার অব কমার্সের এর প্রতিনিধিরা সহায়তা করে।

আরকে/

এই বিভাগের আরও খবর