chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঈদ উপলক্ষ্যে দোকানপাট খোলা থাকবে রাত ১০টা পর্যন্ত

জাতীয় ডেস্ক : আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে জনসাধারণের সুবিধার্থে সরকার বিশেষ বিবেচনায় আগামী ১ থেকে ১০ জুলাই পর্যন্ত দোকানপাট, মার্কেট, বিপণিবিতান বন্ধের সময় সাময়িক পরিবর্তন করে রাত ৮টার পরিবর্তে ১০টা করেছে সরকার।

আজ বুধবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, বাংলাদেশ শ্রম আইন-২০০৬ এর ১১৪ এর ৪ উপধারার ক্ষমতাবলে একই আইনের ৩ উপধারার পরিবর্তে সাময়িক এ পরিবর্তন আনা হয়েছে।

এর আগে গত রবিবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে রবিবার থেকে রাত ৮টার পর সারা দেশে দোকানপাট, বিপণিবিতান, মার্কেট বন্ধ থাকবে।

তবে দোকানে, বিপনি-বিতানে ক্রেতা থাকলে আধা ঘণ্টা পর্যন্ত ক্রেতাদের কেনাকাটার সুযোগ দেওয়া যাবে। এ সময়ের পর কাঁচাবাজার, ওষুধের দোকান, রেস্তোরাঁ, সিনেমা বা থিয়েটার খোলা রাখা যাবে।

বৈঠকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, এফবিসিসিআই, বাংলাদেশ দোকান মালিক সমিতিসহ বিভিন্ন মালিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে আলোচনার মাধ্যমে সর্বসম্মত এ সিদ্ধান্ত গৃহীত হয়। পরদিন ২০ জুন থেকে সারাদেশে এই সিদ্ধান্ত কার্যকর হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর