chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশে মাঙ্কিপক্স রোগী শনাক্তের গুজব

স্বাস্থ্য ডেস্ক : উদ্দেশ্য প্রণোদিতভাবে কোনো একটি পক্ষ সামাজিক যোগাযোগ মাধ্যমে মাঙ্কিপক্স রোগী শনাক্তের গুজব ছড়িয়ে দেশের মানুষকে বিভ্রান্ত করছেন বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) হাসপাতাল কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানিয়েছে, আজ সোমবার (২৩ মে) বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নোয়াখালী জেলার সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. আসিফ ওয়াহিদের বরাত দিয়ে সর্বপ্রথম এমন গুজব ছড়ানো হয়।

এরপর বিভিন্ন ফেসবুক অ্যাকাউন্টে বিষয়টি ছড়িয়ে যায়। তবে বিষয়টি সম্পূর্ণ মিথ্যা উল্লেখ করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে কোনো একটি পক্ষ এমন গুজব ছড়িয়েছে বলে দাবি বিএসএমএমইউ কর্তৃপক্ষের।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কোনো মাঙ্কিপক্স রোগী পাওয়া যায়নি বলে সাফ জানিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। বলেন কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই গুজব ছড়িয়েছে।

এদিকে, মাঙ্কিপক্স নিয়ে ছড়িয়ে পড়া পোস্ট প্রসঙ্গে ডা. আসিফ ওয়াহিদ বলেন, আমার নামে মাঙ্কিপক্স নিয়ে যেই পোস্ট দেওয়া হয়েছে, সেটি আমার আইডি থেকে নয়। সুতরাং এই ঘটনার সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই।

অন্যদিকে ভাইরাসটির সংক্রমণ প্রতিরোধে গত শনিবার (২১ মে) দেশের প্রতিটি বন্দরে সতর্কতা জারি করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর