chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হজ নিবন্ধন শুরু আজ

ডেস্ক নিউজ: চলতি বছর সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় যারা হজে যেতে চান, তাদের নিবন্ধন শুরু হয়েছে আজ সোমবার (১৬ মে) থেকে চলবে বুধবার (১৮ মে) পর্যন্ত।

এই তিনদিনের মধ্যে অর্থ পরিশোধ করে নিবন্ধিত হতে হবে। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের হজযাত্রী নিবন্ধনের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হজযাত্রী নিবন্ধনের জন্য আবশ্যিকভাবে পাসপোর্ট থাকতে হবে। পাসপোর্ট স্ক্যান করে পূরণ করতে হবে নিবন্ধন তথ্য। পাসপোর্টের মেয়াদ হজের দিন থেকে পরবর্তী ছয় মাস অর্থাৎ ২০২৩ সালের ৪ জানুয়ারি পর্যন্ত থাকতে হবে। হজযাত্রীর দাখিল করা পাসপোর্ট যাচাই করা হবে অনলাইনে।

 

২০২০ সালে যারা প্রাক নিবন্ধন করেছিলেন, এবার তারা অগ্রাধিকার পাবেন। ৬৫ বছর বয়স হবার কারণে যারা এবার হজে যেতে পারছেন না, তারা তাদের মনোনীত ব্যক্তিকে পাঠাতে পারবেন। আর চাইলে টাকাও ফেরত নিতে পারবেন।

হাবের সভাপতি শাহাদাত হোসাইন তসলিম বলেন, অন্য এজেন্সিগুলো চাইলে আলাদা প্রিমিয়াম প্যাকেজ ঘোষণা করতে পারবেন। সেটি একবারে আলাদা, সেগুলোর সুযোগ-সুবিধাও দৃশ্যমান। হজ যাত্রীরা যারা যাবেন তাদের কাছে আমার অনুরোধ তারা যাতে এজেন্সির প্যাকেজের সক্ল সুযোগ-সুবিধা দেখে,পড়ে, জেনে চুক্তি স্বাক্ষর করে।

হজ নিয়ে কেউ অসদুপায় অবলম্বন করলে নেয়া হবে কঠোর আইনি ব্যবস্থা।

মআ/চখ

 

 

এই বিভাগের আরও খবর