chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আবারো বাড়ল হজ নিবন্ধনের সময়

হজ নিবন্ধনের শেষ সময় ছিল চলতি বছরের ৩১ ডিসেম্বর। কাঙ্ক্ষিত সাড়া না মেলায় দ্বিতীয় দফায় বাড়ানো হয়েছে হজ নিবন্ধনের সময়। আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত নিবন্ধন করতে পারবেন হজে যেতে ইচ্ছুক ব্যক্তিরা।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ আবু তাহের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারি ও বেসরকারি উভয় মাধ্যমের হজযাত্রী নিবন্ধনের সময় ১৮ জানুয়ারি ২০২৪ পর্যন্ত বৃদ্ধি করা হলো। এ সময়ের মধ্যে দুই লাখ পাঁচ হাজার টাকা জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন অথবা প্যাকেজের সম্পূর্ণ অর্থ পরিশোধ করে চূড়ান্ত নিবন্ধন করা যাবে। ২০২৪ সালের হজে গমনেচ্ছু ব্যক্তি, হজ এজেন্সি, হজ কার্যক্রমে সম্পৃক্ত ব্যাংকসহ সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় থেকে হজ চুক্তির পূর্বেই হজযাত্রীর চূড়ান্ত সংখ্যা জানানোর তাগিদ থাকা সত্ত্বেও বিশেষ বিবেচনায় এই সময় বাড়ানো হয়েছে।

এতে আরো বলা হয়, প্রাথমিক নিবন্ধন করা হলে প্যাকেজের অবশিষ্ট মূল্য ২৯ ফেব্রুয়ারির মধ্যে আবশ্যিকভাবে একই ব্যাংকে জমা দিয়ে চূড়ান্ত নিবন্ধন সম্পন্ন করতে হবে। অন্যথায় হজে যাওয়া যাবে না এবং প্রদত্ত অর্থ ফেরত দেওয়া হবে না।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর