chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিংহ সম্রাটের আঘাতে আহত নদীর মৃত্যু

জেলা-উপজেলা ডেস্ক: কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে পুরুষ সিংহ সম্রাটের আঘাতে গুরুতর আহত স্ত্রী সিংহ নদী আর বেঁচে নেই।

শুক্রবার (২২ এপ্রিল) সকালে পার্কের বেষ্টনীতে সিংহ নদী চিকিৎসাধীন থাকাবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় সাফারি পার্কের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভেটেরিনারি সার্জন হাতেম সাজ্জাত মো. জুলকার নাইন বলেন, ‘শুক্রবার ভোর ৫টার দিকে সিংহ নদীর মৃত্যু হয়েছে।

আমরা বিষয়টি জানতে পারি সকাল সাড়ে ৬টার দিকে। তখন সিংহ নদী তার কক্ষে পড়ে ছিল। পরে দেখা যায়, তার কোনো নড়াচড়া বা নিশ্বাস নেই।’

হাতেম সাজ্জাত মো. জুলকার নাইন বলেন, নদীর ময়নাতদন্ত শেষ হয়েছে। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে পার্কের একটি স্থানে গর্ত করে ফুঁতে ফেলা হয়েছে।

আর সম্রাট একাকী দিগ্বিদিক বেষ্টনীতে ঘুরছে। আর নদীর খাঁচার সামনে এসে ঘুরপাক খাচ্ছে। তবে সম্রাট সুস্থ রয়েছে এবং সে নিয়মিত খাওয়াদাওয়া করছে।

এর আগে গত ১৯ ফেব্রুয়ারি পুরুষ সিংহ সম্রাট আঘাত করে নদীকে। এরপর নদীর শরীর দুর্বল, ওজনও কমে যায়। চোখ দিয়ে পানি পড়া আর মুখের নিচে গলায় সম্রাটের কামড়ের ক্ষতচিহ্ন বেড়ে যায়। অসুস্থ সিংহ (নদীর) উন্নত চিকিৎসার জন্য একাধিকবার মেডিকেল বোর্ড বসানো হয়।

সিরাম ও রক্তের নমুনা পরীক্ষা করে সিংহীর শরীরে ‘ভাইরাল ইনফেকশন’ পাওয়া গেছে। গত ২৭ মার্চ থেকে নদী খাবার খাওয়া বন্ধ করে দেয়। শেষ পর্যন্ত শুক্রবার সকালে নদী বেষ্টনীর খাঁচায় মারা যায়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর