chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাষ্ট্র পরিচালনায় সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ: শাহাদাত

নিজস্ব প্রতিনিধি: রাষ্ট্র পরিচালনায় সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে বলে দাবি করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন, সরকার মৌলিক অধিকার থেকে জনগণকে সম্পূর্ণভাবে বঞ্চিত করেছে। মানুষ এখন দুই বেলা ভাত ঠিক মতো খেতে পারেনা। ১০ টাকায় চাল খাওয়াবে বলে ক্ষমতায় এসে এখন ৬০ থেকে ৬৫ টাকায় চাল কিনে খাচ্ছে জনগণ। দ্রব্যমূল্য থেকে শুরু করে পানি, বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধির কারণ মানুষ নিদারুণ কষ্টের মধ্যে আছে।

সোমবার (১৮ এপ্রিল) বেলা ১১ টায় নগরীর কাজীর দেউড়িতে দলীয় কার্যালয়ে অসহায়, দরিদ্রদের মাঝে সেহরি ও ইফতার সামগ্রী বিতরণের সময় শাহাদাত এসব কথা বলেন। মহানগর মহিলা দলের  উদ্যোগে এই  সেহরি ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

মহানগর বিএনপির এই নেতা বলেন, বীর মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালে যুদ্ধ করে দেশ স্বাধীন করে সাম্য ও মানবাধিকার, গণতান্ত্রিক সকল অধিকার, এবং মানবিকতা প্রতিষ্ঠা করছিল। কিন্তু আজ সেই গণতন্ত্র কোথায়? ভোটাধিকার কোথায়? কথা বলার স্বাধীনতা কোথায়? এই সরকার সাধারণ মানুষের মুখ বন্ধ করতে কাল আইন পাস করে এক দলীয়ভাবে রাষ্ট্রীয় ক্ষমতায় আছে। স্বৈরাচার এরশাদের বিরুদ্ধে খালেদা জিয়া দীর্ঘদিন সংগ্রাম করে  মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করেছিল। আজ গণতন্ত্রের লেশমাত্র নেই। কথা বলার স্বাধীনতা নেই, ভোটাধিকার নেই।

চট্টগ্রাম মহানগর মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক জেলি চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম-আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য কামরুল ইসলাম, নগর মহিলা দল নেত্রী তাসলিমা আহমেদ, সায়েরা বেগম, জোহরা বেগম, পারভিন আক্তার রোজা, অ্যাডভোকেট আশরাফী বিনতে মোতালেব, আয়েশা আক্তার সানজি, ফরিদা ইয়াসমিন, মিতু আনোয়ার, এডভোকেট লাভলী ইয়াসমিন, শামসুন্নাহার, জাহানারা বেগম, ফারহানা প্রমুখ।

 

আরকে/মআ/চখ