chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রানিং স্টাফদের কর্মবিরতি প্রত্যাহারে কমলাপুরে রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বেতন ভাতা নিয়ে রেলওয়ের রানিং স্টাফদের কর্মবিরতির পর আন্দোলনকারীদের সঙ্গে আলোচনার জন্য কমলাপুরে রেলওয়ে স্টেশনে ছুটে গেলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এসময় তার সঙ্গে রেলপত্র মন্ত্রণালয়ের সচিবসহ বিভিন্ন স্থরের কর্মকর্তারা রয়েছেন।

বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ শ্রমিক ও কর্মচারী সমিতি (পূর্বাঞ্চল) এর আহ্বায়ক মো. মজিবুর রহমান এর সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রানিং স্টাফদের কর্মবিরতি  বিষয়ে খোঁজ নিতে মন্ত্রী ও সচিবদের কমলাপুর রেলস্টেশনে গিয়েছেন। সেখানে বৈঠকে চারটি ডিভিশনের প্রতিনিধিরাও রয়েছেন। আমরা জানতে পেরেছি তিনি কর্মবিরতি প্রত্যাহারের বিষয়ে কথা বলছেন। আশা করছি মাননীয় মন্ত্রী আমাদের বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা দিবেন। এখন পর্যন্ত ট্রেন চলাচলের কোনো সিদ্ধান্ত হয়নি।

এদিকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় টাকা ফেরতের জন্য কাউন্টারে ভিড় করছেন যাত্রীরা। অনেকে দুপুর নাগাদ ট্রেন চলাচল শুরুর আশায় স্টেশনে অপেক্ষা করে আছেন।

জানতে চাইলে চট্টগ্রাম রেলস্টেশন ব্যবস্থাপক রতন কুমার চৌধুরী বলেন, আমাদের দিক থেকে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে ট্রেন চলাচল স্বাভাবিক করতে। ট্রেন চলাচল না করায় টিকিটের টাকা ফেরতের জন্য যাত্রীরা কাউন্টারে জটলা করছে।

এর আগে বেতন-ভাতা নিয়ে অর্থমন্ত্রণালয়ের জারি করা এক  চিঠিতে বিক্ষুব্ধ হয়ে সারাদেশের ন্যায় ট্রেন চলাচল বন্ধ করে দেয় রানিং স্টাফরা কর্মকর্তারা। ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় কার্যত অচল হয়ে সা্রাদেলে রেলওয়ের স্বাভাবিক কার্যক্রম।

 

আরকে/মআ/চখ

এই বিভাগের আরও খবর