chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় শনাক্ত কমে ৬৫-মৃত্যু নেই

জাতীয় ডেস্ক : সারাদেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে আক্রান্ত কিছুটা কমে এসেছে। গত ২৪ ঘন্টায় তুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৬৫ জনের শরীরে, যা আগের দিন ছিল ১০২ জন।

তাছাড়া আগের দিনের মতোই গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে কোনো রোগীর মৃত্যু হয়নি। এদিকে নতুন সংক্রমণের পাশাপাশি কমছে শনাক্তের হারও।

আগের দিন এই হার ছিল ১ দশমিক ০৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই হার কমে হয়েছে দশমিক ৮৯ শতাংশ।

আজ শনিবার (২৬ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা কোভিড-১৯ বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় ৭ হাজার ৩৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার শূন্য দশমিক ৮৯ শতাংশ। নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৮৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭৭ হাজার ১৩১ জন।

দেশে করোনা শনাক্ত ধরা পড়ার পর থেকে এ নিয়ে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫১ হাজার ২৪৯ জনে। আর সারাদেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট মারা যাওয়ার সংখ্যা ২৯ হাজার ১১৮ জনে।

এর মধ্যে সবচেয়ে বেশি ১২ হাজার ৭৯৪ জন (মোট মৃত্যুর ৪৩ দশমিক ৯৪ শতাংশ) মারা গেছেন ঢাকা বিভাগে। আর সবচেয়ে কম ৮৮০ জন (মোট মৃত্যুর ৩ দশমিক ০২ শতাংশ) মারা গেছেন ময়মনসিংহ বিভাগে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর