chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে এক মৃত্যুতে আরও ২৩৯ জনের করোনা শনাক্ত

জাতীয় ডেস্ক : সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে গত ২৪ ঘন্টায় নতুন করে একজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া একমাত্র ব্যক্তিটি পুরুষ।

তিনি চট্টগ্রাম বিভাগের বাসিন্দা, বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

এর আগের দিন সারাদেশে ভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছিলো। নতুন একজনসহ দেশে করোনায় মোট মৃত্যু হলো ২৯ হাজার ১১২ জনের। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

তাছাড়া বিগত ২৪ ঘন্টায় সারাদেশে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ২৩৯ জনের শরীরে, যা আগের দিন ছিল ২৩৩। এ নিয়ে দেশে ১৯ লাখ ৪৯ হাজার ৭২৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো।

আজ সোমবার (১৪ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গেল ২৪ ঘন্টায় ১৩ হাজার ৬৩৫টি নমুনা সংগ্রহ করা হয়েছিল। আগের দিনেরসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৬৬৭টি। নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১ দশমিক ৭৫ শতাংশ।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, করোনা সংক্রমণ থেকে নতুন করে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৯শ ২২ জন। এ নিয়ে দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৬২ হাজার ৮০৮ জন। মোট সংক্রমণের বিপরীতে সুস্থতার হার ৯৫ দশমিক ৫৪ শতাংশ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর