chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জাহাজের মাস্টারসহ ৮ জনের ৩ দিনের রিমান্ড

শীতলক্ষ্যায় লঞ্চডুবি

বিভাগীয় ডেস্ক : নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় কার্গো জাহাজ এমভি রূপসী-৯-এর গ্রেপ্তার হওয়া মাস্টার, ইঞ্জিনিয়ার ও গ্রিজারসহ আটজনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২১ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলমের আদালত এই আদেশ দেয়।

আসামিরা হলো—কার্গো জাহাজ এমভি রূপসী-৯ এর প্রথম শ্রেণির মাস্টার রমজান আলী, দ্বিতীয় শ্রেণির মাস্টার নুরুল আলম, ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম ও মো. নাদিম হোসেন, লস্কর সুমন হোসেন ও ইয়াছিন মিয়া, গ্রিজার রিয়াদ হোসেন ও সুকানী জাহিদুল ইসলাম।

গতকাল রবিবার (২০ মার্চ) দুপুরে শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর আল আমিন নগর এলাকায় সিটি গ্রুপের মালিকানাধীন কার্গো জাহাজ এমভি রূপসী-৯ এর ধাক্কায় নারায়ণগঞ্জ টু মুন্সীগঞ্জগামী ‘আফসার উদ্দিন’ নামের ওই লঞ্চটি ডুবে যায়।

এরপর ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এবং ৮ জনের মরদেহ উদ্ধার হয়েছে। এখনও তিন জন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বাদী হয়ে দুটি মামলা করে। একটি মামলা নৌ থানায় এবং আরেকটি সমুদ্র পরিবহন অধিদফতরে (নৌ আদালতে) করা হয়েছে। মামলা দুটির বাদী বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা উপ-পরিচালক বাবু লাল বৌদ্ধ।

দুর্ঘটনার পর ধাক্কা দেওয়া সিটি গ্রুপের মালিকানাধীন কার্গো জাহাজ এমভি রূপসী-৯ আটক করেছে নৌ পুলিশ। সেই সঙ্গে কার্গোর আটক মাস্টার, ড্রাইভার, গ্রিজার ইঞ্জিনিয়ারসহ আট জনকে মামলাগুলোতে গ্রেফতার দেখানো হয়েছে।

সোমবার বিকেলে তাদের আদালতে পাঠানো হলে তাদের তিন দিনের রিমান্ড দেওয়া হয়। কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, লঞ্চডুবির ঘটনায় গ্রেফতার প্রত্যেককে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর