chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে পুরুষের করণীয় ও অংশগ্রহন

ডেস্ক নিউজঃ জেন্ডার ন্যায্যতা ও সমতা বিষয়ক পরিষ্কার ধারনা দেওয়ার লক্ষ্যে কর্ণফুলী আরবার প্রোগ্রাম ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, হোটেল টাওয়ার ইন, চট্টগ্রাম এ ১২—১৬ মার্চ ২০২২ পর্যন্ত ৫ দিনের প্রশিক্ষন পরিচালনা করেন।

উক্ত প্রশিক্ষণে ৫০ জন পুরুষ ও ২৫ জন কিশোর কিশোরী অংশগ্রহন করে। ৫ দিন ব্যাপী প্রশিক্ষণটি পরিচালনা করেন তুনাজ্জিনা হক, ন্যাশনাল কোওর্ডিনেটর—সোস্যাল ইনক্লুশন এন্ড পলিসি এ্যানালাইসিস এবং জামাল উদ্দীন, ফিল্ড্ এডভোকেইসি এন্ড সোস্যাল এ্যাকাউন্টাবিলিটি কোওর্ডিনেটর।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, শ্যামল ফ্রান্সিস রোজারিও—টেক্নিক্যাল কোওর্ডিনেটর আইওয়াশ এন্ড সিইএসপি, সুব্রত মল্লিক—প্রোগ্রাম অফিসার, খ্রীষ্টফার কুইয়া—প্রোগ্রাম অফিসার ও উইলিয়াম গমেজ—প্রোগ্রাম অফিসার কর্ণফুলী আরবার প্রোগ্রাম ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।

এই প্রশিক্ষনে, পুরুষ তান্ত্রিক সমাজ ব্যাবস্থা কিভাবে নারী, পুরুষ ও শিশুর ক্ষতির কারন হচ্ছে, ক্ষতিকর সামাজিক রীতি—নীতি থেকে বেরিয়ে এসে কিভাবে সুস্থ্ পারিবারিক ও সামাজিক সম্পর্ক তৈরী করে এবং নারীর প্রতি সহিংসতা বন্ধে পুরুষ ও পরিবার কি ধরনের ভূমিকা রাখতে পারে সে সমস্ত বিষয় নিয়ে অংশগ্রহন মূলক আলোচনা ও অনুশীলন মূলক কর্মকান্ডের মাধ্যমে তুলে ধরা হয়।

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.