chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফটিকছড়িতে কৃষকের পাকা ধান কেটে ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার আদেশক্রমে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক এর নির্দেশনায় কৃষকের এই ক্রান্তিলগ্নে পাকা ধান কেটে ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ নেতা ওমর ফারুক খান সকাল।

মহামারি করোনা ভাইরাসের আতংকে পুরো দেশ।প্রাণ বাঁচানোর তরে ঘরবন্দি সর্বস্তরের মানুষ। পেটে খাবারের টান পড়লেও শ্রমজীবী মানুষ প্রাণের ভয়ে বাহির হচ্ছে না।এতে ধান কাটার সময়ে শ্রমিক সংকটে পাকা ধান ঘরে তুলতে না পারার চরম দুশ্চিন্তায় কৃষক। এই কৃষকের দুর্দিনে নিজেদের প্রাণের মায়া ত্যাগ করে লকডাউন উপেক্ষা করে পাশে এসে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন ছাত্রলীগ নেতা ওমর ফারুক খান সকাল। করোনার ঝুঁকি এড়িয়ে আরো কয়েকজন কে সাথে নিয়ে ধান কাটতে চলে গেলেন।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) তার বাড়ির পাশে কৃষক শফিউলের পাকা ধানের মাঠে কাস্তে হাতে নেমে পড়েন ধান কাটতে। কৃষক শফিউল বলেন, চৈত্রের ধান পাকার এই সময়ে আমার জমির ধান পেকে গেছে। কিন্তু করোনার ভাইরাসের কারণে কোন শ্রমিক পাওয়া যাচ্ছে না।অনেক চেষ্টা করেও কয়েকজন শ্রমিক যোগাড় করতে পারি তা যথেষ্ট নয়।এদিকে ধান পেকে নষ্ট হওয়ার উপক্রম। এতে আমরা দিশেহারা হয়ে পড়ি। আজ দেখলাম হঠাৎ যুবক সহ কিছু ছেলে এসে আমাদের মাঠের পাকা ধান কাটছে।এতে আমরা অনেক খুশি হয়েছি। এ প্রসঙ্গে পাঁচলাইশ থানা ছাত্রলীগ নেতা ওমর ফারুক খান সকাল বলেন,আমি বাড়িতে থাকা কালিন লকডাউন শুরু হয় এরপর ফটিকছড়ির বাড়িতে লকডাউনে থাকি। বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন। দেশের যেকোন ক্রান্তিলগ্নে ছাত্রলীগ প্রধান ভূমিকা রেখেছে। সব সময় সাধারণ মানুষের স্বার্থের জন্যই রাজনীতি করে এসেছে। দেশ রক্ষার আন্দোলন ছাড়াও ব্যক্তি পর্যায়েও সব সময় ক্ষতিগ্রস্হ মানুষের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বর্তমানেও আমাদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সব সময় এমন নির্দেশনা দিয়ে রেখেছেন। কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দের নির্দেশনা বাস্তবায়ন করতে শ্রমিক সংকটে পাকা ধান কাটতে না পারার খবর পায়। তখন আমি বাড়ির কিছু বন্ধু সাথে নিয়ে শফিউল ইসলামের পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছি। এই মহৎ কাজ করতে পেরে আমরা অনেক আনন্দিত ও গর্বিত।

এই বিভাগের আরও খবর