chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুন্ডে হত্যা মামলার প্রধান আসামী র‍্যাবের হাতে ধরা

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম জেলার সীতাকুন্ডে অর্জুন চন্দ্রনাথকে হত্যা করে লাশ গুম করা মামলার প্রধান আসামী এবং নারী নির্যাতন মামলার সাজাপ্রাপ্ত আসামীকে আটক করেছে র‍্যাব।

 

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে সীতাকুন্ড থানাধীন কুমিরা বাজারে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটককৃত মো. ইসমাইল চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ফৌজদারহাট এলাকার মোঃ মোছা মিয়ার ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব ৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার।

ঘটনার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ২৮ আগস্ট চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন উত্তর বাঁশবাড়িয়া গ্রামের অর্জুন চন্দ্রনাথ ভূষি কেনার জন্য নগদ ৭০,০০০ টাকা নিয়ে বাড়ি থেকে বাজারের উদ্দেশ্যে বের হলে আসামী ইসমাইলসহ আরও ৪ জন দুস্কৃতিকারী তাকে সুলতানা মন্দির ঝুমপাড়া নামক স্থান হতে ধরে পাহাড়ের দিকে নিয়ে গিয়ে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে প্রথমে মাথায় এবং মুখসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে নির্মমভাবে হত্যা করে। পরে দুস্কৃতিকারীরা তার লাশ গুম করার জন্য কুমিরাঘাট সুইচ গেইট শ্মশানখোলার পিছনে একটি খালের পানিতে লাশটিকে ভাসিয়ে দেয়। পরবর্তীতে ৩ সেপ্টেম্বর সীতাকুন্ড থানা পুলিশ উক্ত লাশ উদ্ধার করে।খুন ও লাশ গুম এর ঘটনায় নিহতের স্ত্রী মনি রাণী নাথ বাদী হয়ে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলাটি প্রথমে সীতাকুন্ড থানা পুলিশ তদন্ত করে এবং পরবর্তীতে মামলাটি সিআইডি, চট্টগ্রাম কর্তৃক তদন্ত করা হয়। সিআইডি এর তদন্তে ইসমাইল অর্জুন চন্দ্রনাথ হত্যাকান্ডের মূল আসামী হিসেবে শনাক্ত হয়। সিআইডির তদন্ত শেষে ঘটনাটিতে ইসমাইলসহ তার সহযোগী অপর ৪ জন আসামীর বিরুদ্ধে সি/এস দাখিল করা হয়।

 

র‌্যাব-৭, এর সিনিয়র সহকারী পরিচালক মোঃ নুরুল আবছার জানান, র‍্যাব-৭ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে ব্যপক গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। নজরদারীর এক পর্যায়ে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন কুমিরা বাজারে অভিযান চালিয়ে মামলার পলাতক ও অন্যতম প্রধান আসামী মোঃ ইসমাইল ওরফে বাহারকে আটক করা হয় ।

 

তিনি জানান,গ্রেফতারকৃত আসামী স্বীকার করে যে, সে অর্জুন চন্দ্রনাথকে হত্যার সাথে সরাসরি সম্পৃক্ত ছিলো এবং ঘটনাটি সংগঠিত হওয়ার পর থেকে আসামী ইসমাইল দেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন পেশায় নিয়োজিত হন। গ্রেফতারকৃত আসামীকে চট্টগ্রাম জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

কেএম/ চখ

এই বিভাগের আরও খবর