chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দুদকের মামলায় প্রদীপের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: মেজর সিনহা হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের  অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাক্ষ্যগ্রহণ স্থগিত করেছেন আদালত।  কিন্তু  তার পলাতক স্ত্রী চুমকির  বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ করবে আদালত। 

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালত এই আদেশ দিয়েছেন।  এর আগে সকালে কাশিমপুর কারাগার থেকে ওসি প্রদীপকে চট্টগ্রামে আনা হয়।

সাক্ষ্যগ্রহণের স্থগিতের বিষয়টি নিশ্চিত করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদুল হক বলেন, ওসি প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। তবে প্রদীপের আইনজীবী সাক্ষ্যগ্রহণ স্থগিত রাখার বিষয়ে আবেদন করেন।  আদালতৈ উভয় পক্ষের শুনানি শেষে সাক্ষ্যগ্রহণ স্থগিতের আদেশ দিয়েছেন। তবে তার স্ত্রীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ চলবে।

ওসি প্রদীপ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে গত বছরের ১৫ ডিসেম্বর দুদকের অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচার কাজ শুরু হয়।

এর আগে ২০২১ সালের ২৬ জুলাই প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় আদালতে অভিযোগপত্র জমা দিয়েছিলেন তদন্ত কর্মকর্তা দুদক চট্টগ্রামের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন। এতে ২৯ জনকে সাক্ষী করা হয়েছে। তবে প্রথম থেকেই পলাতক রয়েছে প্রদীপের স্ত্রী চুমকি।  পরবর্তীতে ১৫ ডিসেম্বর দুদকের অভিযোগ গঠনের মধ্যে দিয়ে এই মামলার কার্যক্রশ শুরু হয়। মামলায় এ দম্পতির বিরুদ্ধে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর