chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতের কারাগার থেকে মুক্তি পেল ২২ বাঙালি

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের আসামের কারাগারে দীর্ঘ কারাভোগের পর দেশে ফিরেছে ২২ বাংলাদেশি নাগরিক।

 

শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকালে ভারতের বিয়ানীবাজারের শেওলা স্থলবন্দরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ও সীমান্ত পুলিশ এসব প্রত্যাবাসনকারীদের বিজিবি ও ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

 

জানা যায়, ফেরত আসা বাংলাদেশিরা বিভিন্ন সময়ে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ করেছিলেন। পরবর্তীতে বিএসএফ ও পুলিশের হাতে ধরা পড়ায় তাদের বিভিন্ন কারাগারে পাঠানো হয়।

 

এসময় বিয়ানীবাজার শেওলা স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ মো. মাসুদুজ্জামান জানান, ভারত থেকে প্রত্যাবাসনকারী ২২ জন বাংলাদেশি নাগরিককে বিএসএফ ও ভারতীয় সীমান্ত পুলিশের কাছ থেকে গ্রহণ করা হয়েছে। স্বাস্থ্য পরীক্ষা ও আইনি কার্যক্রম সম্পন্নের পর প্রত্যাবর্তনকারীদের তাদের অভিভাবক ও বিয়ানীবাজার থানা পুলিশের কাছে বুঝিয়ে দিয়েছেন।

 

মৌলভীবাজার সদর উপজেলার সহকারী যুবউন্নয়ন কর্মকর্তা অমলেন্দু কুমার দাশ জানান, “তিনি দীর্ঘদিন ধরে উভয়দেশের বন্দি প্রত্যাবাসনে কাজ করছেন। স্বেচ্ছায় বিনা পারিশ্রমিকে অসহায় মানুষকে মুক্ত করে দেশে ফিরিয়ে আনতে প্রশাসনকে সার্বিক সহযোগিতা করছেন। ভারতের আসাম রাজ্যের পাঁচটি ও মেঘালয় রাজ্যের দু’টি জেল থেকে ইতোমধ্যে প্রায় ২৫০ বাংলাদেশিকে মুক্ত করে দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে”।

 

সিশা/চখ

এই বিভাগের আরও খবর