chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশি নুসরাত আমেরিকার ফেডারেল বিচারপতি

চট্টলা ডেস্ক: প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে ফেডারেল বিচারপতি হিসেবে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ও আমেরিকান নাগরিক নুসরাত জাহান চৌধুরী।

প্রেসিডেন্ট জো বাইডেনের এই মনোনয়ন এক বিবৃতিতে গণমাধ্যমকে জানিয়েছে হোয়াইট হাউজ।

হোয়াইট হাউজের এই বিবৃতিতে বলা হয়েছে, ফেডারেল বিচারপতি হিসেবে প্রেসিডেন্ট বাইডেন সবশেষ আটজনকে মনোনয়ন দিয়েছেন। তাদের সবাই অসাধারণ যোগ্যতাসম্পন্ন, অভিজ্ঞ এবং আইনের শাসন ও সংবিধানের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।

বিবৃতিতে নুসরাত জাহান চৌধুরীর সংক্ষিপ্ত পরিচিতি দিয়ে বলা হয়, তিনি যুক্তরাষ্ট্রের ইয়েল ল স্কুল, প্রিন্সটন স্কুল অব পাবলিক অ্যান্ড ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স এবং কলাম্বিয়া ইউনিভার্সিটিতে পড়াশুনা করেন।

এছাড়া তিনি ২০০৮ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত নিউইয়র্কে আমেরিকার সিভিল রাইটস ইউনিয়নে বিভিন্ন পদে কাজ করেছেন।সাথে ২০১৬ – ২০১৮ সাল পর্যন্ত রেসিয়াল জাস্টিস প্রোগ্রাম-এর সিনিয়র স্টাফ অ্যাটর্নি হিসেবেও দায়িত্ব পালন করেন। সর্বশেষ ২০১৮ সাথে ২০২০ সাল পর্যন্ত তিনি রেসিয়াল জাস্টিস প্রোগ্রাম-এর ডেপুটি ডিরেক্টর ছিলেন।

প্রেসিডেন্টের এই মনোনয়ন যদি মার্কিন সংসদের উচ্চকক্ষ সেনেটে পাশ হয়, তাহলে নুসরাত জাহান চৌধুরী নিউইয়র্ক স্টেটের ফেডারেল কোর্টে বিচারকার্য পরিচালনা করবেন।

সিশা/এমকে/চখ

এই বিভাগের আরও খবর