chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ১শ টাকার মাস্ক ২৫০ টাকা !

 
চীনে করোনা ভাইরাস মহামারী রূপ নিয়েছে। প্রতিদিন নতুন করে আক্রান্ত হচ্ছে শত শত মানুষ।ইতোমধ্যে ভাইরাস আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা প্রায় ৫ শতাধিক। করোনার আতঙ্ক ছড়িয়ে পড়েছে বাংলাদেশেও। নিরাপত্তার কথা ভেবে মাস্ক ব্যবহার করছে সকল শ্রেণিপেশার মানুষ।এই সুযোগে মাস্কের দাম বাড়িয়ে দিয়েছে কিছু অসাধু ব্যবসায়ী।যার প্রভাবে মাস্কের দাম বেড়েছে উল্কার বেগে।

 

 

আগে ৫০ পিসের সার্জিক্যাল মাস্ক এক বাক্সের দাম ছিল ১০০-১২০ টাকা সেই মাস্কের দাম এখন ২৫০ টাকা।চায়না থেকে আমদানি করা ফিল্টার মাস্কের দাম ছিল ২০-৩০ টাকা এখন সেটি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা। বন্দর নগরীতেও চড়া দামে বিক্রি হচ্ছে মাস্ক।৫ টাকা দামের সার্জিক্যাল মাস্ক বিক্রি হচ্ছে ১০-১২ টাকায়।নগরীর দেওয়ান মোড়ে ফুটপাতে দাড়িয়ে মাস্ক বিক্রি করছিল এক বিক্রেতা। তিনি জানান, পাইকারী দোকানে পাওয়া যাচ্ছে না মাস্ক।যাদের কাছে আছে তারা আগের দামে সাপ্লাই দিচ্ছে না।আগে আমরা এক বক্স সার্জিক্যাল মাস্ক পাইকারী দোকান থেকে কিনতাম ৮০ টাকায় টাকায়।তবে এখন সে দাম বেড়ে ২০০ টাকা। এমন বিক্রেতাদের কাছে অসহায় ক্রেতারা ।

 

 

 

নগরীর জিইসি মোড় এলাকায় মাস্ক কিনছিলেন দীপংকর দাশ। তিনি জানান, এক সপ্তাহ আগের ২০ টাকা দামের মাস্ক এখন এখন কিনতে হচ্ছে ৭০ টাকায়।মানুষের অসহায়ত্বের সুযোগ নিয়ে দ্বিগুণ দামে বিক্রি করছে এসব বিক্রেতারা।
এই বিভাগের আরও খবর