chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ওমিক্রনকে রুখতে গণপরিবহনে যাত্রী কমানোর প্রস্তাব

চট্টলা ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণরোধে মন্ত্রিপরিষদ বিভাগের সঙ্গে আমরা মিটিং করেছি। সেখানে গণপরিবহনে আসনের অর্ধেক যাত্রী নিয়ে চলাচল ও দোকানপাট-শপিংমল খোলা রাখার সময়সীমা কমিয়ে আনা প্রস্তাব করেছি।

মঙ্গলবার (৪ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘আমরা গত এক সপ্তাহ ধরে লক্ষ্য করছি, করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাচ্ছে। যেভাবে বাড়ছে, এটা আশঙ্কাজনক। সেই চিন্তা-ভাবনা করে গতকাল মন্ত্রিপরিষদ বিভাগ ও প্রশাসনিক উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে আমরা মিটিং করেছি। তাদের কিছু পরামর্শ ও নির্দেশনা দেওয়া হয়েছে, সেগুলো ফাইনাল না। ক্যাবিনেট থেকে ফাইনাল চিঠিটা যাবে সবার কাছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস ও ওমিক্রনকে আমাদের রুখতে হবে। সেজন্য কিছু সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। যানবাহনে মাস্ক ছাড়া চলাচল করা যাবে না। যদি কেউ বাস, ট্রেন ও লঞ্চে চলাচল করে তাহলে জরিমানার মধ্যে পড়বে। এটার একটা সিদ্ধান্ত মোটামুটি হয়েছে।

জাহিদ মালেক বলেন, রেস্টুরেন্ট ও হোটেলে মাস্ক পরে যেতে হবে। মাস্ক ছাড়া গেলে দোকানদারের জরিমানা হবে, যে যাবে তারও জরিমানা হতে পারে। একইসাথে রাত ১০টার পরিবর্তে রাত ৮টা পর্যন্ত দোকানপাট খোলা রাখার প্রস্তাব করা হয়েছে।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর