chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গভবনে সংলাপ শুরু

ksrm

চট্টলা ডেস্ক: নতুন নির্বাচন কমিশন গঠনে বিরোধী দল জাতীয় পার্টির সাথে প্রথম সংলাপে বসেছেন রাষ্ট্রপ্রধান মো. আবদুল হামিদ।

সোমবার (২০ ডিসেম্বর) বিকাল ৩টা ৫০ মিনিটে আট সদস্যের প্রতিনিধি দলের সাতটি গাড়ি বঙ্গভবনে প্রবেশ করে। বিকাল ৪টার পর শুরু হয় সংলাপ।

জানা গেছে, জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের নেতৃত্বে সংলাপে অংশ নিয়েছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু, সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান এডভোকেট সালমা ইসলাম এমপি, এবিএম রুহুল আমিন হাওলাদার, এডভোকেট কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা এবং প্রেসিডিয়াম সদস্য ও বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা।

তথ্য মতে, রাষ্ট্রপতি ২০ জানুয়ারির মধ্যে নতুন সার্চ কমিটি গঠন করবেন। এই সার্চ কমিটি রাজনৈতিক দল, পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গের সঙ্গে আলাপ-আলোচনা করে নতুন কমিশন গঠনে সংক্ষিপ্ত তালিকা প্রস্তুত করবে। সার্চ কমিটি রাষ্ট্রপতির কাছে সিইসির জন্য দুইজন কিংবা চারজন নির্বাচন কমিশনারের জন্য ৮ জনের নাম প্রস্তাব করবে।

পরে সার্চ কমিটির প্রস্তাবিত মোট ১০ জনের নামের তালিকা থেকে একজন সিইসি ও ৪ জন নির্বাচন কমিশনার চূড়ান্ত করবেন রাষ্ট্রপ্রধান।

উল্লেখ্য, বর্তমান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। পরদিন দায়িত্ব গ্রহণ করবে নতুন কমিশন।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Loading...