chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা পজিটিভ হেরাথ, আইসোলেশনে মুমিনুল-মিরাজসহ ৯ জন

ksrm

ক্রীড়া ডেস্ক: করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়ছে খুব দ্রুত। এরই মধ্যে জিম্বাবুয়ে থেকে বিশ্বকাপ বাছাইপর্ব খেলে দুই নারী ক্রিকেটারের শরীরে ধরা পড়েছে ওমিক্রন। করোনায় আক্রান্ত হয়েছে অন্য আরেকজন নারী ক্রিকেটার। নারী দলের পাশাপাশি এবার পুরুষ দলেও করোনার হানা।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গত বুধবার (৮ ডিসেম্বর) দিনগত রাতে দেশ ত্যাগ করেছে মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল। সেখানে এক সপ্তাহের কোয়ারেন্টাইনের মাঝেই করোনাভাইরাসে আক্রান্ত হলেন দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ।

এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত এক সহযাত্রীর কাছাকাছি সংস্পর্শে আসায় দলের অন্তত ৯ জনকে রাখা হয়েছে আইসোলেশনে। নিউজিল্যান্ডে থাকা দলীয় সূত্র জাগো নিউজকে নিশ্চিত করেছে এই খবর। পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উচ্চপদস্থ এক কর্মকর্তাও নিশ্চিত করেছেন হেরাথের করোনা আক্রান্ত হওয়ার খবর।

বাংলাদেশ দল যে ফ্লাইটে নিউজিল্যান্ড গিয়েছে, সেই ফ্লাইটের এক যাত্রীর করোনা পজিটিভ ধরা পড়ে। যে কারণে তার আশপাশে বসা মুমিনুল হক সৌরভ, মেহেদি হাসান মিরাজ, ইয়াসির আলী রাব্বি, ফজলে মাহমুদ রাব্বি, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, নির্বাচক আবদুর রাজ্জাক রাজ ও সাপোর্ট স্টাফের আরও তিন সদস্যকে বাড়তি আইসোলেশন রাখা হয়েছে।

দীর্ঘ ফ্লাইটের পর শুক্রবার ভোরে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গিয়ে পৌঁছায় বাংলাদেশ দল। সেদিন থেকেই শুরু হয় সাতদিনের কোয়ারেন্টাইন। প্রথম দুই করোনা পরীক্ষায় বাংলাদেশ দলের সবারই নেগেটিভ আসে। তবে তৃতীয়বার পরীক্ষা করা হলে পজিটিভ হন রঙ্গনা হেরাথ।

এখন তার বিষয়ে কী সিদ্ধান্ত হবে সেটি পুরোপুরি নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের হাতে। তবে করোনা আক্রান্ত হওয়ায় হেরাথের কোয়ারেন্টাইন যে আরও বাড়বে তা নিশ্চিতই বলা চলে।

এছাড়া আইসোলেশনে রাখা নয়জনকেও মঙ্গলবার জিম সুবিধা ব্যবহার করতে দেওয়া হয়নি। আবার পরীক্ষায় নেগেটিভ এলেই দলের বাকিদের সঙ্গে জিম করতে পারবেন তারা।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...