chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৬ ইউপিতে ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দুই উপজেলা রাঙ্গুনিয়া ও হাটহাজারীর ২৬টি ইউনিয়নে শুরু হয়েছে ভোটগ্রহণ।

রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

রাঙ্গুনিয়া উপজেলার ১২ ইউনিয়নের ১০৯টি কেন্দ্রে ও হাটহাজারীর ১২ ইউনিয়নের ১০৯টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া হাটহাজারীর চিকনদন্ডি ও রাঙ্গুনিয়ার লালানগর ইউপিতে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

একইদিন রাউজান উপজেলার ১৪ ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা থাকলেও চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদের সবকটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় কোনও ইউনিয়নে নির্বাচন হচ্ছে না।

হাটহাজারীর ১৩ ইউনিয়নে মধ্যে গুমানমর্দ্দন ও মেখল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ায় এই দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। এ ছাড়া বাকি ১১ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১৩ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৯২ জন, সাধারণ সদস্য পদে ৪৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রাঙ্গুনিয়ার ১৩টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৮টি ইউপিতে বিনাভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ.লীগ সমর্থিত প্রার্থীরা। তবে এসব ইউনিয়নে অন্যান্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া বাকি ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১৩ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩১৫ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১০৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ বিষয়ে চট্টগ্রামের জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন জানান, তৃতীয় ধাপে রাউজান, রাঙ্গুনিয়া ও হাটহাজারীর ৪০টি ইউপিতে নির্বাচন হওয়ার কথা ছিল। রাউজানে সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়া এ উপজেলার কোনও ইউনিয়নে ভোটগ্রহণ হচ্ছে না। আশা করছি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবো।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর