chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শুভেচ্ছা দূত হয়ে আসছেন বাংলাদেশি বংশোদ্ভূত অলিম্পিয়ান মার্গারিটা

ক্রীড়া ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জিমন্যাস্টিক ফেডারেশন আয়োজন করছে ‘বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপ ২০২১’ প্রতিযোগিতা। এর শুভেচ্ছাদূত হয়ে ঢাকায় আসছেন বাংলাদেশি বংশোদ্ভূত রাশিয়ান জিমন্যাস্ট মার্গারিটা মামুন।

আগামী বুধবার মিরপুর ইনডোর স্টেডিয়ামে শুরু হবে এ প্রতিযোগিতা। বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা, ভারত, উজবেকিস্তান ও পকিস্তান-এই ছয় দেশের ৬৭ জিমন্যাস্ট অংশ নেবে বলে শনিবার লোগো উন্মোচন অনুষ্ঠানে জানান ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন।

তিন ক্যাটাগরিতে(পুরুষ সিনিয়র ও জুনিয়র এবং মহিলা) ২২টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। তিনটি ইভেন্টে বাংলাদেশের ১২ জন জিমন্যাস্ট অংশগ্রহণ করবেন।

টুর্নামেন্টের শুভেচ্ছা দূত হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে রিও অলিম্পিকে স্বর্ণপদক জয়ী বাংলাদেশি বংশভূত রাশিয়ান জিমন্যাস্ট মার্গারিটা মামুন উপস্থিত থাকবেন বলে জানিয়েছে ফেডারেশন।

জিমন্যাস্টদের ক্রীড়াশেলী দর্শকদের মুগ্ধ করবে বলে লোগো উন্মোচন অনুষ্ঠানে সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল আশাবাদ জানান।

মহামারির কারণে দীর্ঘদিন অবরুদ্ধ থাকার পর আমাদের দেশে একটি আন্তর্জাতিক আসর আয়োজিত হচ্ছে, এটা নিঃসন্দেহে খুশির খবর। এবারের আসরের নামকরণ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তাঁর নামে আসর আয়োজন করে তাঁকে সত্যিকারের শ্রদ্ধা জানানোর প্রয়াস পেয়েছে বাংলাদেশ জিমন্যাস্টিক্স ফেডারেশন। এই আসরে বিভিন্ন দেশের ক্রীড়াবিদরা তাদের অনন্য ক্রীড়াশৈলী প্রদর্শন করে দর্শকদের মুগ্ধ করবেন বলেই আমার বিশ্বাস।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর