chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শচিন টেন্ডুলকারের কাছেও অবৈধ সম্পদ!

খেলা ডেস্ক: ভারতীয়দের ক্রিকেট ঈশ্বর হিসেবে পরিচিত শচিন টেন্ডুলকার। তবে ফাঁস হওয়া ‘প্যান্ডোরা পেপার্স’-এ তার নাম দেখে অবাক হয়েছেন ক্রিকেট ভক্তরা। যেখানে নাম রয়েছে তার স্ত্রীরও।

রোববারই ফাঁস হয়েছে বিতর্কিত ‘প্যান্ডোরা পেপার্স’। নথিতে বিশ্বের বিভিন্ন প্রান্তের প্রায় ৩৫ জন বর্তমান ও সাবেক রাজনৈতিক নেতা এবং ৩০০’র বেশি প্রভাবশালী সরকারি উচ্চপদস্থ কর্মকর্তার নাম রয়েছে। সে তালিকাতেই যুক্ত হয়েছে শচিন টেন্ডুলকার, তার স্ত্রী অঞ্জলি এবং শচিনের শশুর আনন্দ মেহতার নাম।

আন্তর্জাতিক একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বিতর্কিত ‘প্যান্ডোরা পেপার্স’-এ জানানো হয়েছে, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে সাস ইন্টারন্যাশনাল লিমিটেড নামে একটি সংস্থার Beneficial Owners (BOs) এবং ডিরেক্টর পদে রয়েছেন শচিন, অঞ্জলিরা।

২০১৬ সাল থেকে নাকি এই সংস্থার সঙ্গে যুক্ত মাস্টার ব্লাস্টার। সংস্থায় ৯টি শেয়ার রয়েছে শচিনের। যার মূল্য ভারতীয় মুদ্রায় প্রায় ৭ কোটি রুপি। অঞ্জলি টেন্ডুলকারের রয়েছে ১৪টি শেয়ার। যার মূল্য ভারতীয় মুদ্রায় প্রায় ১১ কোটি রুপি। আর আনন্দ মেহতার শেয়ার ৫টি। তার শেয়ারের মূল্য প্রায় ৪ কোটি রুপি।

তবে এই তথ্য অস্বীকার করেছেন শচিনের আইনজীবী। তিনি বলেন, ‘শচিনের যাবতীয় বিনিয়োগ বৈধ এবং আয়কর বিভাগের কাছে এর প্রতিটির হিসাব রয়েছে।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর