chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে আরও ২ মৃত্যু-একদিনে শনাক্ত কমে ২৮

ডেস্ক নিউজ: চট্টগ্রাম জেলায় মহামারী করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। একই সাথে কমেছে শনাক্ত এবং মৃত্যু সংখ্যাও।

২৪ ঘন্টায় নতুন করে ২৮ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর আগের দিন বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ৪৪ জন আক্রান্ত হয়েছিল। গত ৩০ জুলাই চট্টগ্রামে একদিনে রেকর্ড ১ হাজার ৪শ ৬৬ জন আক্রান্ত হয়েছিল।

আজ শুক্রবার (১ অক্টোবর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরীতে নতুন করে দুজনের মৃত্যু হয়েছে। তবে এ সময়ে উপজেলাতে কারো মৃত্যু হয়নি।

এর আগে গত ২৭ জুলাই চট্টগ্রামে করোনায় একদিনে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছিল। তাছাড়া গতকাল বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলায় তিনজনের মৃত্যু হয়েছিল।

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ৩শ ০১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭শ ১৮ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫শ ৮৩ জন।

এদিকে সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় কক্সবাজার হাসপাতাল ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে মোট ১ হাজার ৪শ ৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়।

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ২৮ জন। নতুন করে যাদের করোনা পজেটিভ এসেছে তার মধ্যে চট্টগ্রাম নগরের ২৩ জন এবং বিভিন্ন উপজেলার ০৫ জন রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ এক হাজার ৭শ ৫২ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৬শ ৯৪ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ৫৮ জন রয়েছেন।

এই বিভাগের আরও খবর