chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১৮ মাদক মামলার আসামি ডাইল কাদের গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ১৪ বছরের কিশোর কাদের ঘুমাতে রেলস্টেশন। এক সময়ে বরিশাল কলোনীর মাদক স্পটের নিয়ন্ত্রক ডন ফরুকের এলাকায় মাদক ক্রয়-বিক্রয় জড়িয়ে পড়ে।

সময়ের সাথে পাল্লা দিয়ে কাদের নগরের পাশাপাশি কুমিল্লাতেও ফেন্সিডিল পাঠাতো। ব্যবসার প্রসারে নিষিদ্ধ অপরাধ জগতে নিজের নাম লেখান ‘ডাইল কাদের’ হিসেবে।

একাধিকবার গ্রেফতারের পর, জামিনে বের হয়ে ফের ডাইল কাদের চালিয়ে যায় তার ব্যবসা। এমনকি ব্যবসার নিয়ন্ত্রণ বাড়াতে নগরে চালু করেছে ফেন্সিডিলের এজেন্ট। তার কর্মচারীরা নগরজুড়ে সারেন ফেন্সিডিলের বড় চালানের কাজ।

সোমবার (২৮ জুন) ভোরে নগরের কোতোয়ালী থানার মেরিনার্স রোডের পুরাতন ফিশারী ঘাটের মুখের সামনে অবস্থার করছিলেন মাদক ক্রয়-বিক্রয় করতে। তবে পুলিশের তৎপরকায় দুই সহযোগীসহ থাকে গ্রেফতার করে পুলিশ। এসময় দেড়শো বোতল ফেন্সিডিল ও একটি মিনি পিকআপ জব্দ করা হয়।

আসামিরা হলেন আব্দুল কাদের প্রকাশ ডাইল কাদের (৪০), মো. নিশান (৩০) ও মো. শিপন (২৬)।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন জানান, ইয়াবার চেয়ে ফেন্সিডিল বিক্রি করে বেশি লাভের আশায় সে নগরে এজেন্ট খুলে। তার সহযোগীরা মোটরসাইকেল, রিকশা, পিকআপসহ বিভিন্ন যানবাহনের মাধ্যমে মাদক ক্রয়-বিক্রয় করে। এমনকি সুযোগ বুঝে বাসায় হোম ডেলিভারি দেয়। তার বিরুদ্ধে কুমিল্লাসহ নগরের বিভিন্ন থানায় মাদকদ্রব্য আইনে ১৮টি মামলা আছে। তার কর্মচারীদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

আরকে/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর