chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ৭৯৮ জনের নমুনায় করোনা শনাক্ত ১১০

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে ৭৯৮ জনের নমুনা পরীক্ষা করে ১১০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ হাজার ৮৪৫ জন । এসময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ।

শুক্রবার (৪ জুন ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, নতুন শনাক্তদের মধ্যে নগরীর ৬৫ জন এবং উপজেলায় ৪৫ জন।
তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৮ জনের নমুনা পরীক্ষায় ৫২ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৫০ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৭জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৩ জনের নমুনা পরীক্ষা করে ৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৪ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২ জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ আসে। এদিন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর